জামালগঞ্জে ব্রীজের অভাবে লক্ষাধিক মানুষের দূর্ভোগ

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ)প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার ভীমখালী ইউনিয়নের কারেন্টের বাজার দৌলতা নদীর উপর ব্রীজের নির্মাণ কাজ বছর খানেক দরে বন্দ থাকায় ব্রীজ নির্মাণের অনিশ্চয়তা দেখা দিয়েছে। ব্রীজের অভাবে এলাকার লক্ষাধিক মানুষ চরম দূর্ভোগে রয়েছেন। উপজেলা সদরে এই রাস্তা দিয়ে প্রতিদিন যাতায়াত করেন ফেনারবাঁক, ভীমখালী ও পাশ্ববর্তী রফিনগর ইউনিয়নের প্রায় ৫০টি গ্রামের মানুষ। নদীর উপর ব্রীজ না থাকায় এ রাস্তা দিয়ে মানুষ পায়ে হেঁটে চলাচল করেনন এবং মালামাল পরিবহনেও ভোগান্তির শেষ নেই। লোকজন নদী পারাপারে জন্য উপজেলা পরিষদ বাঁশের সেতু তৈরি করে দিলেও তা নরভরে অবস্হায় রয়েছে।
উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানা যায়, কারেন্টের বাজার দৌলতা নদীর উপর ব্রীজটি ঝুকিপূর্ণ হওয়ায় গত বছরের প্রথম দিকে ভেঙ্গে ফেলা হয়েছে। স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর এলজিইডি ২০১৭-১৮ অর্থ বৎসরে হিলিপ প্রজেক্টের মাধ্যমে নতুন ব্রীজ নির্মানের জন্য প্রাক্কলিত মূল্য ২৩ লক্ষ টাকায় ঠিকাদারি প্রতিষ্টান মেসার্স শিরিন ট্রেডার্স কার্য্যাদেশ পেয়ে কাজও শুরু করে। কিছু কাজ করার পর কাজ বন্ধ করে দেওয়া হয়।
ভান্ডা গ্রামের আব্দুল মালিক বলেন, ব্রীজের কাজ শেষ না হওয়ায় আমরা কষ্ট করে চলাচল করছি।
লক্ষীপুর বাজারের ব্যবসায়ী দিল আহমদ বলেন, এতদিন নৌকা দিয়ে মালামাল পরিবহন করলেও এখন নৌকা না চলায় দোকানের মালামাল আনতে সমস্যা হয়। বাড়তি পারিশ্রমিক ও ভাড়া দিতে হচ্ছে।
উপজেলা প্রকৌশলী শিপলু কর্মকার বলেন, নদীতে পানি থাকায় কাজ বিলম্ব হয়েছে। ঠিকাদারকে কাজ শুরু করার জন্য বলা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধজাপানে বৃদ্ধাশ্রমে আগুনে নিহত ১১
পরবর্তী নিবন্ধ৫১৩ রানে থামল টাইগাররা