জাকার্তায় পৌছেছেন প্রধানমন্ত্রী

পপুলার২৪নিউজ ডেস্ক:
ইন্ডিয়ান ওসান রিম অ্যাসোসিয়েশন (আইওআরএ) এর নেতৃবৃন্দের শীর্ষ সম্মেলনে যোগ দিতে তিনদিনের সরকারি সফরে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় পৌছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারত মহাসাগরের তীরবর্তী ২১টি দেশ নিয়ে গঠিত এ আন্তর্জাতিক সংস্থার ২০তম বার্ষিকী উপলক্ষে জাকার্তায় এ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

সোমবার (৬ মার্চ) স্থানীয় সময় (জাকার্তা) আড়াইটার দিকে প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের বহনকারী বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইট (বিজি-১০৮৬) জাকার্তার হালিম পারদনা কুসুমা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ইন্দোনেশিয়ায় বাংলাদেশের হাইকমিশনার মেজর জেনারেল আজমল কবির এবং ইন্দোনেশিয়ায় সরকারের প্রতিনিধিবৃন্দ বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। খবর বাসসের।

এর আগে সোমবার সকাল ৮টা ৫৫ মিনিটে (বাংলাদেশ সময়) প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের বহনকারী বিমানটি জাকার্তার উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, পররাষ্ট্র সচিব এম শহীদুল হক এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে গেছেন। এ ছাড়া এফবিসিসিআই সভাপতি আবদুল মতলুব আহমেদের নেতৃত্বে ৬০ সদস্যের একটি ব্যবসায়ী প্রতিনিধি দলও এই সফরে গেছেন।

জাকার্তায় অবস্থানকালে শেখ হাসিনা জাকার্তার বিশেষ অঞ্চল সেন্ট্রাল জাকার্তা সিটির হোটেল সাংগ্রিলায় অবস্থান করবেন। সফরকালে শেখ হাসিনা ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো ওইডুডু এবং শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মৈত্রীপালা শ্রীসেনার সাথে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

তিনদিনের সফর শেষে বুধবার (৮ মার্চ) শেখ হাসিনা জাকার্তার হালিম পারদনা কুসুমা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় ঢাকার উদ্দেশে রওনা দেবেন। প্রধানমন্ত্রীকে বহনকারী বিশেষ বিমানটি একইদিন বাংলাদেশ সময় অপরাহ্নে হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধফেনীতে সড়ক দুর্ঘটনায় পৌর কর্মচারী নিহত
পরবর্তী নিবন্ধসরকারি সহযোগিতায় ঘুরে দাঁড়াচ্ছে তৃতীয় লিঙ্গের মানুষ