জলমহালের দখলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নারী-শিশুসহ আহত ২৫

পপুলার২৪নিউজ ,জেলা প্রতিনিধি:
নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার বৌলাই নামক একটি উন্মুক্ত জলমহালের দখলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নারী ও শিশুসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার সদর ইউনিয়নের মুজিবনগর গ্রামের ফরিদ মেম্বার ও একই গ্রামের সাদ্দাম হোসেনের লোকজনের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনায় গুরুত্বর আহত ১৬ জনকে ওই রাতেই খালিয়াজুরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকিদেরকে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এদিকে এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করলে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে ফরিদ মেম্বার গ্রুপের আলী মিয়া, গিয়াস উদ্দিন, জালাল মিয়াসহ চারজনকে আটক করে।
পুলিশ ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার বৌলাই নামক উন্মুক্ত একটি জলমহালের দখলকে কেন্দ্র করে মুজিবনগর গ্রামের ফরিদ মেম্বার ও একই গ্রামের সাদ্দাম হোসেনের গ্রুপের লোকজনের মধ্যে বেশ কিছু দিন ধরেই বিরোধ চলে আসছিল। এরই জের ধরে মঙ্গলবার সন্ধ্যার দিকে ফরিদ গ্রুপের লোকজন ওই উন্মুক্ত জলমহালটি দখল নিতে যায়। এ সময় সাদ্দাম হোসেনসহ তার গ্রুপের লোকজন বাধা দেয়। পরে এ নিয়ে দুই গ্রুপের লোকজনের কথাকাটাকাটির একপর্যায়ে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে প্রতিপক্ষের ধারালো অস্ত্র, লাঠিসোঁটা ও ইটপাটকেলের আঘাতে নারী ও শিশুসহ অন্ততপক্ষে ২৫ জন গুরুতর আহত হন।

আহতদের মধ্যে ওই রাতেই সাদ্দাম হোসেন, শাহ আলম, নবীকুল ইসলাম, আব্দুল মমিন, মফিজ উদ্দিন, সেন্টু মিয়া, নজরুল ইসলাম, আকলিমা আক্তার, ইয়ামিন আক্তার, আফজাল হোসেন, নূর ইসলাম, আব্দুল হক, ইসমাইল হোসেন, জজ মিয়া, জালাল মিয়া ও মোক্তার হোসেনকে খালিয়াজুরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
এ ঘটনার সত্যতা স্বীকার করে খালিয়াজুরি থানার ওসি মো. মহসীন কালের কণ্ঠকে জানান, ঘটনাস্থল থেকে পুলিশ চারজনকে আটক করলেও এ ঘটনায় কোনো পক্ষই এখনো থানায় কোনো অভিযোগ নিয়ে আসেনি। তবে এলাকার পরিস্থিতি এখন শান্ত রয়েছে।

 

পূর্ববর্তী নিবন্ধরোহিঙ্গা গণহত্যা তদন্তে নাগরিক কমিশন গঠন
পরবর্তী নিবন্ধকোরিয়ার আকাশে মার্কিন বোমারু বিমান