ছাত্রলীগ নেতার হাতে মেডিকেল অফিসার লাঞ্ছিত, হুমকি

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ :

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. রেজাউল করিম রাজিবকে লাঞ্ছিত করেছেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান।

লাঞ্ছনার পর ফের দলবল নিয়ে হাসপাতালে গিয়ে ওই চিকিৎসকের ওপর হামলা চেষ্টা এবং তাকে হাসপাতাল ছেড়ে যাওয়ারও হুমকি দেন ওই ছাত্রলীগ নেতা।

বুধবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে সড়ক দুর্ঘটনায় আহত শিশুদের চিকিৎসা দেয়ার সময় এ ঘটনা ঘটে।

হাসপাতাল সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে শিশুদের চিকিৎসা দেয়ার সময় হাসপাতালের জরুরি বিভাগে কয়েকজন কর্মীসহ অবস্থান করছিলেন ছাত্রলীগ নেতা রাকিব।

এসময় চিকিৎসা ব্যহত হচ্ছে জানিয়ে তাদের জরুরি বিভাগের বাইরে যেতে বলেন ডা. রাজিব। এতে ক্ষিপ্ত হয়ে রাকিব ও ছাত্রলীগ কর্মীরা চিকিৎসককে লাঞ্ছিত এবং গালমন্দ করে।

এ ঘটনার আধাঘণ্টা পর ছাত্রলীগ নেতা রাকিব আরও লোকজন নিয়ে হাসপাতালে এসে চিকিৎসক রাজিবের ওপর হামলার চেষ্টা করে বলে জানায় প্রত্যক্ষদর্শীরা।

ঘটনার ব্যাপারে মেডিকেল অফিসার ডা. রাজিব বলেন, চিকিৎসা ব্যহত হওয়ায় জরুরি বিভাগ থেকে অন্যদের চলে যেতে বলি। বের না হওয়ায় তাদেরকে হাত ধরে বাহিরে নিয়ে জরুরি বিভাগের দরজা বন্ধ করি।

তিনি বলেন, ‘এ ঘটনায় ছাত্রলীগ নেতা রাকিব আমাকে ধাক্কা দেয়, কলম ছুঁড়ে মারে এবং গালমন্দ করে। ওই ঘটনার আধাঘণ্টা পর রাকিব তার অনুসারীদের নিয়ে ফের হাসপাতালে এসে আমার ওপর হামলার চেষ্টা করে।’

এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে জানিয়েছেন ওই চিকিৎসক।

তবে ঘটনার ব্যাপারে ছাত্রলীগ নেতা রাকিব বলেন, ‘আমি চিকিৎসককে লাঞ্ছিত করিনি। ছাত্রলীগ কর্মীরা তাকে গালমন্দ করেছে।’

কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আমিনুল ইসলাম মঞ্জু বলেন, ডা. রাজিবকে লাঞ্ছিত করার ঘটনায় থানায় অভিযোগ করা হয়েছে।

বিষয়টি লক্ষ্মীপুরের সিভিল সার্জন ও চিকিৎসক নেতাদের জানানো হয়েছে বলে জানান তিনি।

ডা. রাজিবকে লাঞ্ছিত করার ঘটনায় পুলিশ আইনি ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ আহমেদ।

কমলনগর থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাস বলেন, ঘটনা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধমাহফিল থেকে ডেকে নিয়ে স্কুলছাত্রীকে ধর্ষণ
পরবর্তী নিবন্ধউ. কোরিয়ার নতুন ক্ষেপণাস্ত্র পরীক্ষা ‘ব্যর্থ’