ছাতকে ভুল চিকিৎসার অভিযোগে নার্সের বিরুদ্ধে মামলা

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ): ছাতকের কৈতক হাসপাতালের নার্সের ভূল চিকিৎসায় গর্ভবতী এক গৃহবধু গুরুতর অসুস্থ হয়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তিনি উপজেলার সিংচাপইড় ইউনিয়নের আসামপুর গ্রামের প্রবাসী নুরুল হকের স্ত্রী মেহেরজান বেগম। এ ঘটনায় গত ২৭ এপ্রিল সুনামগঞ্জ ম্যাজিষ্টেট আদালতে কৈতক হাসপাতালের অভিযুক্ত নার্স কৃঞ্চা রানী দাসের বিরুদ্ধে মেহেরজান বেগমের ভাই আবুল কাসেম বাদী হয়ে মামলা দায়ের করেছেন।
জানা যায, গত ১৫ এপ্রিল সাত মাসের অন্তসত্তা মেহেরজান বেগমকে স্থানীয় কৈতক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত নার্স কৃঞ্চা রানী তার প্রাইভেট চেম্বারে রোগীকে চেক আপ করে ব্যবস্থাপত্র দেন। তার ব্যবস্থাপত্র অনুযায়ী ঔষধ সেবন করার পর অন্তসত্তা মেহেরুনের শারিরিক অবনতি ঘটে। পরে গত ১৭এপ্রিল হাসপাতালের কর্তব্যরত ও ইনচার্জ ডাক্তার মাজহারুল ইসলাম পরীক্ষা-নিরীক্ষা করে ব্যবস্থাপত্র দেন।
এব্যাপারে অভিযুক্ত নার্স কৃঞ্চা রানী দাস বলেন, ওই গর্ভবতী মহিলাকে তিনি কখন এবং কি চিকিৎসা ব্যবস্থাপত্র দিয়ে ছিলেন তার মনে নেই।
কৈতক হাসপাতালের ইনচার্জ ডাক্তার মাজহারুল ইসলাম বলেন, নার্স কৃঞ্চা রানী দাসকে প্রায় এক বছর পূর্বে গর্ভবর্তী মহিলাদের চিকিৎসা দেওয়ার ব্যাপারে সতর্ক করা হয়েছিল এবং সংশ্লষ্ট কর্তৃপক্ষকে এই বিষয়ে লিখিত ভাবে জানানো হয়েছিল।

পূর্ববর্তী নিবন্ধএকসঙ্গে এসএসসির পরীক্ষায় ছেলের চেয়ে মা এগিয়ে
পরবর্তী নিবন্ধপ্রতারণার দায়ে রবিকে ফের জরিমানা