ছাতকের চেলা নদীতে অবৈধ ড্রেজার বন্ধে ফুসে উঠেছে বারকি শ্রমিক-ব্যবসায়ীরা

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

ছাতকের চেলা নদীতে ড্রেজার মেশিন দিয়ে বালু মহাল থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন বন্ধ না হওয়ায় ফুসে উঠেছেন বালু উত্তোলনকারী বারকি শ্রমিক ও স্থানীয় ব্যবসায়ীরা। অবৈধ ভাবে ড্রেজার মেশিনে বালু উত্তোলন করায় ছাতকের বালু উত্তোলনকারী সমিতি ও ব্যবসায়ীদের মধ্যে তীব্র ক্ষোভ ও অসন্তোষ সৃষ্টি হয়েছে। এ পরিস্থিতিতে শনিবার দুপুরে চেলা নদীতে ড্রেজার মেশিন বন্ধে শহরে মাইকিং করে ড্রেজার মালিক ও ইজারাদারকে অনুরোধ করা হয়েছে। অন্যথায় বালু উত্তোলনে নিয়োজিত শত শত বারকি শ্রমিক ও বালু ব্যবসায়ীরা কঠোর আন্দোলনের হুসিয়ারি দেয়া হয়েছে।
ছাতকের বালু উত্তোলন ও সরবরাহকারী ক্ষুদ্র ব্যবসায়ীদের অভিযোগ, সুনামগঞ্জ জেলা প্রশাসক কর্তৃক ইজারার শর্ত ও চুক্তিনামা ভঙ্গ করে চেলা নদী থেকে ইজাদারের সহযোগিতায় চটিবহর গ্রামের শিহাব মিয়া ও আমবাড়ী গ্রামের সুজন মিয়া বালু মহালে বালু উত্তোলন করছেন। চেলা নদীতে ড্রেজার মেশিন বন্ধে সম্প্রতি বালু ব্যবসায়ীরা উপজেলা সহকারী কমিশনার (ভুমি) বরাবরে গত সপ্তাহে একটি লিখিত অভিযোগ করেও কোন লাভ হয়নি।
ছাতক-দোয়ারাবাজার এলাকার দায়িত্ব প্রাপ্ত সহকারী পুলিশ সুপার (সার্কেল) দুলন মিয়া জানান, অবৈধ ড্রেজার মেশিন বন্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। সোমবার চেলা নদীতে পুলিশের অভিযান চালানোর খবর পেয়ে চেলা নদীতে ড্রেজার শ্রমিক সটকে পড়ে। এটি বন্ধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধতিশার পিরামিড দর্শন
পরবর্তী নিবন্ধ৩৯তম বিসিএসে ৫ হাজার চিকিৎসক নিয়োগ