চুরি করে লাখ টাকায় বিক্রি হওয়া শিশু উদ্ধার

 জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ

14মায়ের কাছ থেকে চুরি করে অন্য এক দম্পতির কাছে এক লাখ টাকায় ‘বিক্রি করে দেওয়া’ তিন বছরের এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার ভোরে চট্টগ্রামের ফটিকছড়িতে পুলিশ অভিযান চালিয়ে ওই দম্পতির কাছ থেকে আহসান হাবীব নামের ওই শিশুটিকে উদ্ধার করে তার মায়ের কাছে হস্তান্তর করে।গ্রেপ্তারকৃত পাঁচজন হলেন- আশেকুর রহমান, সিরাজ, দোলন শীল, রেখা শীল ও নীলি শীল। তাঁদের আজ বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে অভিযান পরিচালনাকারী চান্দগাঁও থানার উপপরিদর্শক (এসআই) মো. আবদুল কাদের বলেন, ফরিদা আক্তার নামের এক নারীর সঙ্গে বরিশালের মো. নাগরের বিয়ে হয়। আহসান হাবীব নামের তাঁদের একটি শিশু সন্তান হয়। শিশুটি জন্মের দুই মাস পর নাগর বরিশাল চলে যান। ফরিদা চান্দগাঁও এলাকার একটি বস্তিতে ছেলেকে নিয়ে থাকতেন। তিনি ভিক্ষাবৃত্তি করতেন। গত ছয় মাস আগে আশেকুর রহমান নামের এক যুবকের সঙ্গে তাঁর পরিচয়ের সূত্র ধরে প্রেমের সম্পর্ক হয়। আশেকুর ফরিদাকে বিয়ে করারও প্রতিশ্রুতি দিয়েছিলেন। গত বছরের ২৭ ডিসেম্বর ফরিদার ঘর থেকে তিন বছর বয়সী আহসান হাবীবকে বাইরে নিয়ে যান আশেকুর। এরপর আর ফেরেননি। অনেক খোঁজাখুঁজির পর ছেলেকে না পেয়ে ফরিদা বিষয়টি চান্দগাঁও থানা পুলিশকে জানায়। তদন্ত করতে গিয়ে পুলিশ গতকাল বৃহস্পতিবার সকালে নোয়াখালী থেকে আশেকুরকে গ্রেপ্তার করে।

এসআই আরও বলেন, জিজ্ঞাসাবাদে আশেকুর স্বীকার করেন যে শিশুটিকে চুরি করে হাটহাজারীর সিরাজ ড্রাইভারের মাধ্যমে ফটিকছড়ির দোলন ও রেখা শীলের কাছে এক লাখ টাকায় তিনি বিক্রি করে দিয়েছেন। দোলন ও রেখা শীল একই এলাকার নীলি শীল নামের ছেলে সন্তান না থাকা এক নারীর জন্য ওই শিশুটিকে কিনে নেন। পরে অভিযান চালিয়ে সিরাজ ড্রাইভার, দোলন, রেখা শীল ও নীলি শীলকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার পাঁচজনকে আজ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। শিশুটিকে উদ্ধার করে তার মায়ের কাছে হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধআইফোনের ছদ্মবেশে পিস্তল!
পরবর্তী নিবন্ধঅস্ত্রসহ সন্দেহভাজন জঙ্গি আটক