গোপালগঞ্জে করোনা মোকাবেলায় জেলা প্রশাসনের উদ্যোগে সু-প্রতিবেশী কর্মসূচী

গোপালগঞ্জ প্রতিনিধি:

করোনা ভাইরাসে ঘরবন্দি অসহায় পরিবারে খাদ্য সামগ্রী পৌছে দিতে সরকারী বরাদ্দের পাশাপাশি গোপালগঞ্জ জেলা প্রশাসন এক মহতি উদ্দ্যোগ গ্রহন করেছে। উদ্যোগটির নাম সুপ্রতিবেশী, এই উদ্যোগের মাধ্যমে এক পরিবার আর এক পরিবারে জেলা প্রশাসনের মাধ্যমে খাদ্য সামগ্রী পৌছে দিবে। জেলা প্রশাসনের আহবানে সাড়া দিয়ে সামর্থবান যে কোন ব্যক্তি একটি বা একাধিক পরিবারে খাদ্য সামগ্রী দেওয়ার দ্বায়িত্ব নিতে পারবে।
তার দেওয়া অর্থ দিয়ে জেলা প্রশাসন চাল, ডাল, তেল, লবন ইত্যাদি খাদ্য সামগ্রী কিনে ঘরবন্দি অসহায় পরিবারের বাড়িতে পৌছে দেবে। আগামীকাল রান্নার খাদ্য সামগ্রী নেই, ক্রয়ের সামর্থ্যও নেই, চেয়ারম্যান-মেম্বারদের কাছ থেকেও হয়তোবা এখন খাদ্য সামগ্রী পায়নি, জেলার বিভিন্ন স্থান থেকে এমন সব পরিবার খুঁজে তাদের বাড়িতে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা জানান, জেলায় অনেক ব্যক্তি রয়েছে যারা তাদের দান গোপন রাখতে চান। আবার অনেকে পরিবেশনের ঝামেলা এড়াতে গোপনে অসহায় মানুষের পাশে দাড়াতে চান। একারনে আমরা সুপ্রতিবেশী উদ্যোগ গ্রহন করেছি। আমাদের আহবানে সাড়া দিয়ে ২৩ ব্যক্তি এগিয়ে এসেছেন, যারা ৩৫৮ পরিবারে এক মাসের খাদ্য সামগ্রীর দ্বায়িত্ব নিয়েছেন। এই ২৩ জনের দেয়া অর্থ দিয়ে খাদ্য সামগ্রী ক্রয় করে জেলা প্রশাসন ৩৫৮ অসহায় পরিবারের বাড়িতে গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছে। তিনি সুপ্রতিবেশীর মাধ্যমে সমাজের বিত্তবানদের ঘরবন্দি অসহায় পরিবারে খাদ্য সামগ্রী প্রদানের দ্বায়িত্ব নেওয়ার আহবান জানান।

পূর্ববর্তী নিবন্ধসুখ- দুঃখের পৃথিবী আজ আমার বন্দিশালা
পরবর্তী নিবন্ধকাশিয়ানীতে কোয়ারেন্টাইন না মানায় যুবককে ১০ হাজার টাকা জরিমানা