গাজীপুরে কলেজছাত্র হত্যায় তিনজনের ফাঁসি

গাজীপুর প্রতিনিধি,পপুলার২৪নিউজ:
গাজীপুরে কলেজছাত্র রিয়াদ হত্যা মামলায় তিনজনের ফাঁসি ও একজনের যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। আজ বৃহস্পতিবার গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক এই রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- টাঙ্গাইল গোপালপুরের মোঃ আব্দুস সামাদ মাস্টারের ছেলে রেজাউল করিম ওরফে সাগর (২৮), জামালপুরের মোহনপুর গ্রামের মৃত সলিম উদ্দিনের ছেলে জামাল উদ্দিন (৩২) ও মৌলভীবাজার জেলার বেকামোড়া গ্রামের মোঃ ইয়াবর মিয়ার ছেলে শাহাবুদ্দিন (৩২)।

একই সঙ্গে রায়ে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

একমাত্র যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি হলেন- সানজিদা আক্তার লিপি। তিনি জামালপুরের মেলান্দ থানার বল্লবপুর গ্রামের আঃ সামাদ মণ্ডলের মেয়ে। আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

গাজীপুর জজ আদালতের পরিদর্শক রবিউল ইসলাম জানান, প্রবাসী খাজা মইনুদ্দিনের ছেলে রিয়াদ টঙ্গীর চেরাগ আলী মাতুব্বর বাড়ি রোডে মেসে ভাড়া থেকে উত্তরা ইউনির্ভাসিটিতে বিবিএ লেখা পড়া করতো। উত্তরায় একটি কোচিং সেন্টারে কোচিং করতো রিয়াদ। সে সুবাদে তার সহপাঠী সানজিদা আক্তার লিপির সঙ্গে রিয়াদের পরিচয় হয়।

চাকরির প্রলোভন দেখিয়ে ২০১৩ সালের ২৩ জুলাই রিয়াদের সহপাঠী সানজিদা আক্তার লিপি তার স্বামী রেজাউল করিম ওরফে সাগরের হাতে তাকে তুলে দেয়। পরে রিয়াদের বাবা প্রবাসী খাজা মইনুদ্দিনের কাছে রিয়াদের মুক্তিপণ বাবদ ৩০ লাখ টাকা দাবি করে সাগর। এ ঘটনায় প্রবাস থেকে রিয়াদের বাবা বিষয়টি থানা পুলিশকে অবহিত করে। পরে রিয়াদের মামাত ভাই অবসরপ্রাপ্ত সার্জেন্ট জাকির হোসেন বাদী হয়ে ওই বছরের ৩০ জুলাই টঙ্গী থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন।

র‌্যাব প্রযুক্তির মাধ্যমে মামলার প্রধান আসামি সাগরকে গ্রেফতার করে। সাগর র‌্যাবকে জানায়, তারা মুক্তিপণ না পেয়ে রিয়াদকে জামালপুরে নিয়ে হত্যা করে। পরে অজ্ঞাত পরিচয়ের লাশ আঞ্জুমানে মফিদুল দাফন করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আলমগীর হোসেন তদন্ত শেষে ওই চারজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট প্রদান করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহমেদ। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান আকন (তমিজ)।

পূর্ববর্তী নিবন্ধসৌদির পর্দারীতি ভাঙলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধখালেদার আত্মপক্ষ সমর্থন ১৩ এপ্রিল