গল টেস্টে বৃষ্টির হানা!

পপুলার২৪নিউজ ডেস্ক:
বৃষ্টিতে পরিত্যক্ত হতে পারে বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার প্রথম টেস্ট! এরই মধ্যে গলে প্রচণ্ড বৃষ্টি শুরু হয়েছে। বৃহস্পতিবার বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ৩১২ রানে অলআউট হয়।

শ্রীলংকার ব্যাটসম্যানরা দ্বিতীয় ইনিংসে মাঠে নামলেও আম্পায়ার তাদের আবারও ড্রেসিং রুমে ফেরত পাঠান। এরপরই শুরু হয় প্রচণ্ড বৃষ্টি।

শ্রীলংকার আবহাওয়া বলছে, আজ (বৃহস্পতিবার), শুক্রবার এবং শনিবার তিন দিনই ভারি বৃষ্টি হবে। বৃষ্টি হলে আর কোনো বল মাঠে না গড়ানোর সম্ভাবনাই বেশি।

এমন হলে প্রথম টেস্টটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হবে। এমন খবরই দিয়েছেন ক্রিকইনফোর ক্রীড়া ধারাভাষ্যকাররা।

এর আগে বৃহস্পতিবার তৃতীয় দিনের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। বুধবার ২ উইকেটে ১৩৩ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করে বাংলাদেশ। গতকালের ৬৬ রানের সঙ্গে মাত্র পাঁচ রান যোগ করে সাজঘরে ফিরেন ওপেনার সৌম্য সরকার।

সুরঙ্গা লাকমালের বলে সৌম্য কুমারার তালুবন্দি হন, দলীয় ১৪২ রানে। তিনি ব্যক্তিগত ৪ রানে সুরঙ্গা লাকমালের বলেই জীবন পেয়েছিলেন। জীবন পেয়েও নিজের ইনিংসকে বড় করতে ব্যর্থ হলেন এই বাম-হাতি ওপেনার।

এরপর সাজঘরে ফিরে যান সাকিব আল হাসান। ক্রিজে এসে অনেকটা ওয়ানডে স্টাইলে ব্যাট চালিয়ে ১৯ বলে ২৩ রান করে সাদাকানের বলে উইকেটের পেছনে তিনি ধরা পড়েন দলীয় ১৭০ রানে। দলীয় ১৮৪ রানে কুমারার বলে ৮ রান করে বোল্ড হন মাহমুদউল্লাহ রিয়াদ। আর ব্যক্তিগত ৫ রান করে হেরাথের বলে গুনারত্নের হাতে ক্যাচ দিয়ে ফেরেন লিটন কুমার দাস।
এরপর অধিনায়ক মুশফিকুর রহিম তরুণ মেহেদী হাসান মিরাজকে নিয়ে দলের হাল ধরেন। আবারও নিজের যোগ্যতার প্রমাণ দিলেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। দলের বিপর্যয়ে অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকে সঙ্গে নিয়ে ফলোঅন এড়ান মুশফিক। তাদের জুটিতে আসে ১০৬ রান।

এরপরই বাংলাদেশ শিবিরে জোড়া আঘাত হানেন দিলরুয়ান। পর পর দুই বলে মিরাজ (৪১) এবং তাসকিন (০) দিলরুয়ানের বলে আউট হন।

বাংলাদেশের শেষ ভরসা মুশফিকও ৮৫ রান করে হেরাথের বলে সাজঘরে ফেরেন। বাংলাদেশের শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন মোস্তাফিজুর রহমান। তিনি ৪ রান করে হেরাথের বলে আউট হন। শেষ ১৪ রানে বাংলাদেশ ৪ উইকেট হারিয়েছে।

এর আগে গলে টস জিতে স্বাগতিক শ্রীলংকা কুশাল মেন্ডিসের ১৯৪, আসেলা গুনারত্নের ৮৫, ডিকভেলার ৭৫ রান ও পেরেরার ৫১ রানে ভর করে ৪৯৪ রান করে।

বাংলাদেশের হয়ে মেহেদী হাসান মিরাজ ৪টি এবং মোস্তাফিজুর রহমান ২টি উইকেট নেন।

জবাবে দ্বিতীয় দিন শেষে বাংলাদেশ দুই উইকেট হারিয়ে করেছিল ১৩৩ রান।

পূর্ববর্তী নিবন্ধদিন ভালো যাচ্ছে না কঙ্গনার
পরবর্তী নিবন্ধইরাকে বিয়ের অনুষ্ঠানে বোমা বিস্ফোরণ, নিহত ২৬