গণতন্ত্রের মুক্তির ওপর নারী অধিকার নির্ভর করে :ফখরুল

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

গণতন্ত্রের মুক্তির উপর নারী মুক্তি, নারী স্বাধীনতা ও নারী অধিকারসহ সবকিছুই নির্ভর করে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আজকে দেশে যে সংকট তা হচ্জে গণতন্ত্রের সংকট, অধিকারের সংকট।
বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মহিলা দল আয়োজিত র‌্যালীর উদ্ধোধনকালে তিনি এসব কথা বলেন।
এরপর দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান ও মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের নেতৃত্বে মহিলা দলের একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সরকার বিরোধী শ্লোগান দিয়ে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বের হয়ে নাইটঙ্গেল মোড় হয়ে আবারো কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।
র‌্যালি পূব সমাবেশে মির্জা ফখরুল বলেন, আসুন আন্তর্জাতিক নারী দিবসে শপথ গ্রহণ করি, আমরা খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্রকে পুন:রুদ্ধার করবো, আমাদের অধিকার রক্ষা করবো। নারীদের প্রতি যাতে করে কোনো প্রকার অত্যাচার নির্যাতন না হয় সে ব্যাপারে সো”চার হবো এবং সামনের দিনে রাষ্ট্র নির্মাণে এগিয়ে যাবো।
তিনি বলেন, বিশ্বের জনসংখ্যার অর্ধেক নারী। মানব সভ্যতার ইতিহাসে নারীদের অবদান পুরুষদের সমান। আমাদের একটি জিনিস মনে রাখতে হবে, গণতন্ত্রের মুক্তির উপর নারী মুক্তি, নারীদের স্বাধীনতা, অধিকার এই সবকিছুই নির্ভর করবে। তাই যদি দেশে গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা থাকে, যদি আমরা আমাদের অধিকারগুলো প্রয়োগ করা নিশ্চিত করতে পারি তাহলে কেবল নারী অধিকার প্রতিষ্ঠিত করতে পারবো।

এসমং বক্তৃতা করেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এবং উপস্থিত ছিলেন বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক নূরে আরা সাফা, মহিলা দলের সহ সভাপতি জেবা খান, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধনবাবগঞ্জে ডাকাতের গুলিতে নিহত ১
পরবর্তী নিবন্ধফরিদপুরে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ সমাবেশ