খুলশীতে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ২০৭তম শাখা উদ্বোধন

নিজস্ব ডেস্ক:
বন্দরনগরী চট্টগ্রামের খুলশীতে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের ২০৭তম শাখা উদ্বোধন করা হয়েছে। ১৫ ডিসেম্বর, বৃহস্পতিবার চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্টিজ এর প্রেসিডেন্ট ও কে.ডি.এস. গ্রুপের চেয়ারম্যান আলহাজ¦ খলিলুর রহমান প্রধান অতিথি হিসেবে শাখাটি উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের চেয়ারম্যান আলহাজ¦ সেলিম রহমান, বোর্ড এক্সিকিউটিভ কমিটির ভাইস চেয়ারম্যান আলহাজ¦ মোহাম্মদ আব্দুস সালাম, পরিচালক আলহাজ¦ আহামেদুল হক, আলহাজ¦ লিয়াকত আলী চৌধুরী এবং আলহাজ¦ মোঃ রফিকুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য প্রদান করেন মিডল্যান্ড ব্যাংকের পরিচালক মাস্টার আবুল কাশেম, বিএসআরএম গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ও চেয়ারম্যান আবুল বাশার চৌধুরী, পিএইচপি ফ্যামিলির ফাইন্যান্স ডিরেক্টর আলী হোসাইন চৌধুরী এবং ৮নং সুলকবহর ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ¦ মোরশেদুল আলম। ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এস. এম. জাফর উপস্থিত অতিথিবর্গকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ফজলুর রহমান চৌধুরী এবং এআইবিএল চট্টগ্রাম জোনাল হেড ও এসইভিপি মোহাম্মদ আজম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মোঃ হাবীব উল্লাহ্ এবং সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জালাল আহমেদ। এসময় বিভিন্ন শ্রেণী-পেশার বিপুল সংখ্যক গ্রাহক-শুভানুধ্যায়ীর সমাগম ঘটে।

প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্টিজ এর প্রেসিডেন্ট ও কে.ডি.এস. গ্রুপের চেয়ারম্যান আলহাজ¦ খলিলুর রহমান খুলশীতে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডকে স্বাগত জানান। গ্রাহকবান্ধব সেবা প্রদানের ক্ষেত্রে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংককে একটি শীর্ষস্থানীয় ব্যাংক বলেও তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ব্যাংকের চেয়ারম্যান আলহাজ¦ সেলিম রহমান বলেন, শুধু আর্থিক লাভের জন্য এ ব্যাংক প্রতিষ্ঠিত হয়নি। মানুষকে সুদের ভয়াবহতা থেকে রক্ষা করার মহান উদ্দেশ্য নিয়ে ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয় আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক। তিনি নতুন শাখাসহ ব্যাংকের সকল শাখায় শরীয়াহ্ সম্মতভাবে সর্বোচ্চ গ্রাহকসেবার নিশ্চয়তা দেন।

সভাপতির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী বলেন, ব্যাংকে কোনো প্রকার তারল্য সংকট নেই। আমানত- বিনিয়োগসহ সর্বক্ষেত্রে আমাদের ব্যাংক বর্তমানে সুদৃঢ় অবস্থানে রয়েছে। তিনি নির্ভয়ে সকলকে ব্যাংকিং করার আহ্বান জানান। তিনি আরও বলেন, ইসলামী ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে হালালভাবে ব্যবসা পরিচালনার পাশাপাশি দেশের আর্থ-সামাজিক উন্নয়ন সম্ভব। দেশের ইসলামী ব্যাংকিং ব্যবস্থা এরই মধ্যে তা প্রমানে সফল হয়েছে। সর্বাধুনিক সকল ব্যাংকিং পরিষেবা নিয়ে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক এই এলাকার উন্নয়নে সহযোগী হবে, ইনশাহ-আল্লাহ।

পূর্ববর্তী নিবন্ধক্ষোভ নিজের মধ্যে ধরে রেখেছি : দীঘি
পরবর্তী নিবন্ধডিপিডিটির ভ্যাট-ফি-চার্জ আদায়ে সোনালী ব্যাংকের সাথে চুক্তি