খালেদাকে কারাগারে রেখে একতরফা ভোট করতে চায় সরকার: নজরুল

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সরকার খালেদা জিয়াকে কারাগারে রেখে আবারও একতরফা ভোট করতে চায়। আর সেজন্য রাজনৈতিক প্রতিহিংসামূলক মামলায় তাকে সাজা দিয়ে কারাগারে পাঠিয়েছে।

বিএনপির এ নেতার দাবি, দুর্নীতির অভিযোগ নয়, বরং প্রতিহিংসাপরায়ণ হয়ে সাজানো মামলায় রাজনৈতিক উদ্দেশে খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়েছে সরকার।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপি চেয়াপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ডেমোক্র্যাটিক মুভমেন্ট আয়োজিত ‘কারাবন্দি দেশনেত্রী এবং বাংলাদেশের গণতন্ত্রের ভবিষ্যৎ’ শীর্ষক মুক্ত আলোচনায় তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, কোনো পাগলেও বিশ্বাস করেন না খালেদা জিয়া তার স্বামীর নামে গঠিত ট্রাস্টের টাকা আত্মসাৎ করেছেন। সরকার মনে করে দেশের মানুষ বোকা, তারা কিছুই বুঝে না। তারা যা বলবে সেটাই জনগণ বিশ্বাস করবে। কিন্তু দেশের জনগণ সময় মতো তাদের জবাব দেবে সরকারের সব অন্যায়-অবিচারের।

তিনি আরও বলেন, খালেদা জিয়াকে পুরান ঢাকার পরিত্যক্ত কারাগারে রাখা হয়েছে। যেখানে কোনো কয়েদি থাকে না। অথচ খালেদা জিয়াকে রাজনৈতিক প্রতিহিংসামমূলক ও অন্যায়ভাবে কারাগারে রাখা হয়েছে সাধারণ কয়েদির মতো। সরকার খালেদা জিয়াকে কারাগারে নিয়ে তাকে মানসিকভাবে কষ্ট দিচ্ছে। এর মাধ্যমে তার ক্ষতি করতে পারেনি বরং তার অবস্থান ও জনপ্রিয়তা বাড়িয়ে দিয়েছে। তিনি এখন দেশনেত্রী থেকে দেশের মানুষের মা হয়েছেন।

সভায় আইনমন্ত্রীর সমালোচনা করে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেন, খালেদা জিয়া আইনজীবীদের ভুলে জেলে আছেন বলে আপনি প্রমাণ করে দিলেন মামলাটি ভুয়া সাজানো। তাহলে খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করে দিন। কারণ আপনি নিজেই তো একজন আইনজ্ঞ।

বুলু অভিযোগ করেন, বিএনপি শান্তিপূর্ণ আন্দোলন করায় পুলিশ দলের নেতাকর্মীদের ওপর হামলা-মামলা নির্যাতন করছে। কারণ তারা চায় আমরা শান্তিপূর্ণ আন্দোলন পরিহার করি, যাতে তারা জ্বালাও-পোড়াও করে আমাদের আরও বেশি নির্যাতন করতে পারে।

সংগঠনের সভাপতি শাহাদাত হোসেন সেলিমের সাভাপতিত্বে মুক্ত আলোচনায় আরও বক্তব্য দেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী, আমিনুল ইসলাম, আবু নাসের মোহাম্মদ রহমত উল্লাহ প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধড. কামাল অনুরোধ ফিরিয়ে দিয়েছেন তা সত্য নয় : মির্জা ফখরুল  
পরবর্তী নিবন্ধখালেদা জিয়ার কারাদণ্ড রাজনৈতিক সংঘাত ফিরিয়ে আনতে পারে : আইসিজি