কোরি এন্ডারসনের স্থানে ফখর জামান

পপুলার২৪নিউজ ডেস্ক :
কোরি এন্ডারসনের স্থানে ফখর জামান

২০১৭ আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষে পাকিস্তানের শিরোপা জয়ে ম্যাচ সেরা খেলোয়াড় ফখর জামান ইংল্যান্ডে ফিরছেন। ইংলিশ কাউন্টিতে সামারসেটের হয়ে নিউজিল্যান্ডের অলরাউন্ডার কোরি এন্ডারসনের স্থলাভিষিক্ত হয়েছেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান।

২৭ বছর বয়সী ফখর খুব শিগগিরই দলের সাথে যোগ দিবেন বলে সামারসেট সূত্র নিশ্চিত করেছে। মৌসুমের শেষ ভাগে তিনি কাউন্টি দলটির হয়ে খেলবেন। বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রস্তুতির জন্য দক্ষিণ আফ্রিকার ডিন এলগার দেশে ফিরে আসায় দলে ফখরের স্থান আরও নিশ্চিত হয়েছে।

চ্যাম্পিয়নস ট্রফিতে পাকিস্তানের হয়ে চার ম্যাচে ৬৩ গড়ে ফখর অসাধারণ ২৫২ রান উপহার দিয়েছেন। পাকিস্তানের জার্সি গায়ে তিনি তিনটি টি-২০ আন্তর্জাতিক ম্যাচও খেলেছেন। এছাড়া পাকিস্তান সুপার লীগে লাহোর কালানডারসের হয়ে তিনি অংশ নিয়েছেন।

সামারসেটের ক্রিকেট পরিচালক ম্যাট মেনার্ড বলেছেন, ফখরকে দলে পেয়ে আমরা সত্যিই আনন্দিত। ন্যাটওয়েন্ট টি-২০ ব্ল্যাস্টের গ্রুপ পর্বের শেষ ম্যাচগুলোতে আমরা তাকে দলে পাবো।

কাউন্টি চ্যাম্পিয়নশীপের ডিভিশন ওয়ানে টিকে থাকার জন্য এখনো লড়াই চালিয়ে যাচ্ছে সামারসেট। এখনো তারা সেফ জোন থেকে ৩০ পয়েন্ট পিছিয়ে রয়েছে, হাতে রয়েছে মাত্র ছয়টি ম্যাচ। এই পরিস্থিতিতে প্রথম শ্রেণীর ক্রিকেটে ৬০ এর উপর ব্যাটিং গড় থাকা ফাখার দলকে বাড়তি শক্তি যোগাবে।

এদিকে কোরি এন্ডারসন এবারের আসরে মাত্র চারটি ম্যাচ খেলেছেন। কিন্তু পিঠের পেশীতে টান পড়ায় তিনি আর কাউন্টিতে অংশ নিতে পারছেন না। দুই বছর আগে নিউজিল্যান্ডের ইংল্যান্ড সফরে এন্ডারসনের পিঠে গুরুতর ইনজুরি হয়েছিল। ওই সময় তিনি দীর্ঘ আট মাস আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ছিলেন। এরপর দলে ফিরে তিনি আর খুব বেশি বোলিং করতে পারেননি।

পূর্ববর্তী নিবন্ধরূপপুরে মালামাল নিতে নদী খননে ৯৫৬ কোটির প্রকল্প
পরবর্তী নিবন্ধতোফা-তহুরার জ্ঞান ফিরেছে