‘কানতারা টু’ সিনেমায় অভিনয়ের জন্য ২৫ হাজার আবেদন

বিনোদন ডেস্ক : কন্নড় ভাষার আলোচিত সিনেমা ‘কানতারা’। গত বছরের ৩০ সেপ্টেম্বর মুক্তি পায় ঋষভ শেঠি পরিচালিত এ সিনেমা। মুক্তির পর বক্স অফিস দাপিয়ে বেড়ায় এটি। ১৬ কোটি রুপি বাজেটের সিনেমাটি বিশ্বব্যাপী আয় করে ৪০০ কোটি রুপির বেশি।

শুধু বক্স অফিস নয়, সিনেমাটি দর্শকেরও প্রশংসা কুড়িয়েছে। এবার নির্মিত হতে যাচ্ছে সিনেমাটির প্রিকুয়েল। ‘কানতারা’ সিনেমার এই প্রিকুয়েলের নাম রাখা হয়েছে ‘কানতারা লিজেন্ড: চ্যাপ্টার ওয়ান’। হোম্বেল ফিল্মস প্রযোজিত সিনেমাটিতে ঋষভ শেঠির ফার্স্ট লুক দারুণ সাড়া ফেলেছে। এদিকে, সিনেমাটিতে অভিনয়ের জন্য ২৫ হাজার লোক আবেদন করেছেন।

নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, এখনো সিনেমাটির কাস্টিং চূড়ান্ত হয়নি। পরিচালক ঋষভ শেঠি কাস্টিংয়ের জন্য সোশ্যাল মিডিয়াতে একটি পোস্ট করেছিলেন। তাতে জানিয়েছিলেন, ৩০-৬০ বছর বয়সী অভিনেতা (পুরুষ) এবং ১৮-৬০ বছর বয়সী অভিনেত্রী (নারী) খুঁজছেন। তারই পরিপ্রেক্ষিতে ২৫ হাজার আবেদন পান নির্মাতা।

এ বিষয়ে পরিচালক ঋষভ শেঠি বলেন, ‘দেশের বিভিন্ন অঞ্চল থেকে (থিয়েটার ব্যাকগ্রাউন্ডসহ) ২৫ হাজার আবেদন পেয়েছি। ১০ জনের একটি টিম এসব আবেদন বাছাই করছেন। বাছাই করতে আনুমানিক ১ সপ্তাহ সময় লাগবে। সত্যিকারের আগ্রহীদের মধ্য থেকে আমরা সংক্ষিপ্ত একটি তালিকা তৈরি করব; পরে তাদের অডিশন নেব। যদিও এত সংখ্যক আবেদন থেকে নতুন সম্ভাবনাকে চূড়ান্ত করা চ্যালেঞ্জিং।’

এখান থেকে নির্বাচিত শিল্পীরা ‘কানতারা লিজেন্ড: চ্যাপ্টার ওয়ান’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন। তা ছাড়াও এখনো সিনেমাটির কেন্দ্রীয় নারী চরিত্র কে রূপায়ন করবেন তা চূড়ান্ত হয়নি।

‘কানতারা’ শব্দের অর্থ গহিন জঙ্গল। স্থানীয় গ্রামবাসীর দেবতা ‘ভূতা’-কে কেন্দ্র করে নির্মিত হয় সিনেমাটির কাহিনি। তিনটি ভিন্ন ভিন্ন সময় ধরে প্রথম পার্টে তা দেখিয়েছেন পরিচালক। পরিচালনার পাশাপাশি ‘কানতারা’ সিনেমার চিত্রনাট্য রচনা ও অভিনয়ও করেন ঋষভ শেঠি। ‘কানতারা টু’ সিনেমার চিত্রনাট্য রচনা, পরিচালনা এবং অভিনয়ও করবেন ঋষভ।

‘কানতারা’ প্রথমে কন্নড় ভাষায় নির্মাণ করা হয়েছিল। পরে আরো ছয়টি ভাষায় ডাব করে প্রদর্শিক হয়। তখন শুধু নির্মাণে ব্যয় হয়েছিল ১৬ কোটি রুপি; সব মিলিয়ে বাজেটের অঙ্ক গিয়ে দাঁড়িয়েছিল প্রায় ৩৫ কোটি। এখন প্রিকুয়েলটি বানাতে এর দ্বিগুণ খরচ হবে বলে জানা গেছে।

পূর্ববর্তী নিবন্ধত্বক তৈলাক্ত পরিত্রাণের উপায়
পরবর্তী নিবন্ধ‘স্মার্ট বাংলাদেশ’ স্লোগানে আ.লীগের ইশতেহার ঘোষণা অনুষ্ঠান শুরু