কলাপাড়ায় শাহ্জালাল ইসলামী ব্যাংকের স্কুল ব্যাংকিং কনফারেন্স অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি : বাংলাদেশ ব্যাংকের সার্বিক তত্ত্বাবধানে পটুয়াখালী জেলায় কার্যরত সকল তফশিলী ব্যাংকের সহযোগিতায় শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড শনিবার (১২ নভেম্বর) পটুয়াখালী জেলার কলাপাড়ায় লীড ব্যাংক হিসেবে স্কুল ব্যাংকিং কনফারেন্স-২০২২ এর আয়োজন করে।

সম্মেলনে শাহ্জালাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোসলেহ উদ্দীন আহমেদের সভাপতিত্বে বাংলাদেশ ব্যাংক বরিশাল জোনাল অফিসের পরিচালক বিষ্ণুপদ কর প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সার্বিকভাবে পরিচালনা ও মডারেটরের দায়িত্ব পালন করেন শাহ্জালাল ইসলামী ব্যাংকের জনসংযোগ ও ব্যাংক ফাউন্ডেশনের প্রধান মো. সামছুদ্দোহা।

অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক মো. ইকবাল মহসিন এবং যুগ্ম পরিচালক মো. জাহাঙ্গীর আলম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অন্যান্যদের মধ্যে শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেডের হেড অব ফাইনান্সিয়াল ইনক্লুশন ও লিড ব্যাংক প্রতিনিধি মো. আশফাকুল হক, এফসিএ এবং আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের প্রতিনিধি মো. নেয়ামত উল্লাহ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে আলোচকবৃন্দ ছাত্র-ছাত্রীদের সঞ্চয়ের প্রতি উদ্বুদ্ধ করেন এবং সঞ্চয় যে ভবিষ্যতে মানুষের জীবনে অত্যাবশ্যকীয় তার প্রয়োজনীয়তা তুলে ধরেন। তাছাড়া শিক্ষার্থীদের স্কুল ব্যাংকিং সম্পর্কে অবহিত করে তাদের মধ্যে যাতে সঞ্চয়ের মানসিকতা তৈরি হয় এ বিষয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা হয়। ব্যাংকিং সেক্টরে ছাত্র-ছাত্রীদের যে উল্লেখযোগ্য পরিমাণ আমানত রয়েছে তা অত্যন্ত প্রশংসার দাবিদার বলে আলোচকবৃন্দ তাদের বক্তব্যে উল্লেখ করেন।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশের মানুষ নিজেদের সমস্যা সমাধান করতে পারে: জয়
পরবর্তী নিবন্ধ৪৩ বছর বয়সে মা হলেন বিপাশা বসু