‘এটা আমার শরীর, আমার ছবি নিয়ে এত কীসের সমস্যা?’

 পপুলার২৪নিউজ ডেস্ক:

গতবছর মুক্তি পাওয়া অক্ষয় কুমারের সুপারহিট ‘রুস্তম’ মুভিটিতে নজর কেড়েছিলেন বলিউড অভিনেত্রী এষা গুপ্তা। আগামী সেপ্টেম্বরের প্রথম দিনটিতেই তার আপকামিং ছবি ‘বাদশাহ’ মুক্তি পাবে। তার বিপরীতে আছেন সুপারস্টার অজয় দেবগন। কিন্তু এর মধ্যেই সোশ্যাল সাইট ইনস্টাগ্রামে নগ্ন ছবি দিয়ে বিদ্রুপের শিকার হলেন এষা। সেই ঘটনার পর সোশ্যাল সাইটে হেটার্সদের উদ্দেশ্যে এবার জবাব দিলেন এষা।

এষার সেই ছবিতে সমালোচনার পাশাপাশি অশ্লীল ও অসম্মানজনক কমেন্টও এসেছে অনেক। তবে সে সব কমেন্ট সোশ্যাল ওয়াল থেকে সরিয়ে নিলেও সরাননি নিজের সে সব ছবি। এ বার সরাসরি সমালোচনার জবাবে এষা বললেন, ‘এটা আমার শরীর। আমার ছবিগুলো নান্দনিক ভাবেই তোলা। খুব সূক্ষ্ম একটা লাইন পার হলে সেটাকে ভালগার বলে। এগুলো তা নয়।

আমার ছবি নিয়ে আপনাদের কেন এত সমস্যা?’এশা মনে করেন, তারকাদের ক্ষেত্রে সোশ্যাল মিডিয়া যেন আরও বেশি আক্রমণাত্মক। তিনি বলেছেন, ‘আমাদের দেশে মেয়েদের সবসময়ই দোষারোপ করা হয়। আসলে যে কোনো সুযোগে কোনো সেলেব্রিটিকে ছোট করতে পারলে খুব খুশি হয় এরা। আমি যখন মডেলিং করতাম বহুবার এ ধরনের শ্যুট করেছি। টপলেস হয়েছি। সম্পূর্ণ নগ্ন হয়েও ফটোশুট করেছি। তখন তো এসব নিয়ে কেউ প্রশ্ন করেনি। ‘

তবে এষা প্রথম নন। এর আগে বিভিন্ন সময় সোশ্যাল মিডিয়ায় দীপিকা পাড়ুকোন, প্রিয়াঙ্কা চোপড়া, সোহা আলি খান, সানি লিওন, ফাতিমা সানা শেখকে সোশ্যাল সাইটে ‘বডি শেমিং’ এর মুখোমুখি হতে হয়েছে। এই তালিকাটা আরও দীর্ঘ। প্রত্যেকেই নিজের মতো করে বডি শেমিংয়ের প্রতিবাদও করেছেন।  কিছু বিকৃতমনা মানুষের কারণে হয়তো এই সাইবার আক্রমণ এত সহজে থামার নয়!

পূর্ববর্তী নিবন্ধসিডনি থেকে এলো লিটনের ‘রম পম’
পরবর্তী নিবন্ধষোড়শ সংশোধনী রায় ঐতিহাসিক দুর্ঘটনা: নৌমন্ত্রী