ইংল্যান্ডকে ৪০০ রানের লক্ষ্য ছুড়ে দিলো দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক : ৬১ বলে সেঞ্চুরি করলেন হেনরিখ ক্লাসেন। শুধু ক্লাসেনের কথা বলা কেন! দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা তো যে যখন সেট হয়েছেন, ইংল্যান্ডের বোলারদের ওপর হয়েছেন চড়াও।

সবমিলিয়ে ৫০ ওভারে দক্ষিণ আফ্রিকা পেয়েছে ৭ উইকেটে ৩৯৯ রানের বিশাল সংগ্রহ। অর্থাৎ জিততে হলে ইংল্যান্ডকে করতে হবে ৪০০।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে পাঠিয়েছিল ইংল্যান্ড। শুরুটা ভালোই ছিল তাদের। দলীয় ৪ রানের মাথায় প্রোটিয়া ওপেনার কুইন্টন ডি কককে (৪) সাজঘরে ফেরত পাঠান রিস টপলে।

তবে দ্বিতীয় উইকেটে ১১৬ বলে ১২১ রানের জুটি গড়েন রিজা হেনড্রিকস আর রসি ফন ডার ডাসেন। ৬১ বলে ৬০ করে আদিল রশিদের শিকার হন ডাসেন।

 

কিন্তু চালিয়ে খেলতে থাকেন রিজা হেনড্রিকস। অবশেষে মারকুটে এই ব্যাটারকে বোল্ড করে ফেরান আদিল রশিদ। ৭৫ বলে ৯ চার আর ৩ ছক্কায় রিজার ব্যাট থেকে আসে ৮৫ রান। এইডেন মার্করাম করেন ৪৪ বলে ৪২।

তবে দক্ষিণ আফ্রিকার পাহাড়সমান সংগ্রহ গড়ার পেছনে সবচেয়ে বড় অবদান ষষ্ঠ উইকেট জুটির। হেনরিখ ক্লাসেন আর মার্কো জানসেন মিলে ৭৭ বলেই তুলে দেন ১৫১ রান।

ইনিংসের ৫ বল বাকি থাকতে আউট হন ৬১ বলে বিধ্বংসী সেঞ্চুরি হাঁকানো ক্লাসেন। ৬৭ বলে ১০৯ রানের ইনিংসে ১২টি চার আর ৪টি ছক্কা হাঁকান তিনি।

তবে ইংলিশ বোলাররা থামাতে পারেননি মার্কো জানসেনকে। ৪২ বলে ৭৫ রানে অপরাজিত থাকেন এই অলরাউন্ডার। মারকুটে ইনিংসে ৩টি চারের সঙ্গে হাঁকান ৬টি ছক্কা!

বোলিংয়ে ইংল্যান্ডের রিস টপলে ৮৮ রানে নেন ৩টি উইকেট। ২টি করে উইকেট শিকার গুস এটকিনসন আর আদিল রশিদের।

 

পূর্ববর্তী নিবন্ধআবারও আ.লীগে ফিরলেন জাহাঙ্গীর আলম
পরবর্তী নিবন্ধনেদারল্যান্ডসকে হারিয়ে বিশ্বকাপে জয় দেখলো শ্রীলঙ্কা