আশুগঞ্জে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে‘ অপহরণকারী নিহত

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে আটকের একদিন পর পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে‘ সোলায়মান (২২) নামে এক অপহরণকারীর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার ভোররাত সাড়ে ৩টার দিকে উপজেলার বাহাদুরপুর-তালশহর সড়কের আখি অ্যান্ড ট্রেনিং-এর পরিত্যক্ত একটি ব্রয়লারের সামনে এ ঘটনাটি ঘটে।

সোলায়মান ঝালকাঠি জেলার কাঁঠালিয়ার আনসার আলীর ছেলে। এর আগে রোববার রাতে তাকে অপহরণের একটি মামলায় উপজেলার খড়িয়ালা বাসস্ট্যান্ড এলাকা থেকে গ্রেফতার করা হয়।

বন্দুকযুদ্ধে সরাইল সার্কেলের সহকারী পুলিশ সুপার মনিরুজ্জামান ফকির ও আশুগঞ্জ থানার ওসিসহ ৪ পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন বলে পুলিশের দাবি।

আশুগঞ্জ থানার ওসি বদরুল আলম তালুকদার জানায়, আশুগঞ্জ থানায় অপহরণের পর হত্যার একটি মামলায় রোববার রাতে উপজেলার খড়িয়ালা বাসস্ট্যান্ড থেকে গ্রেফতার করা হয় সোলায়মানকে। তার দেয়া তথ্যমতে সোমবার সকালে খড়িয়ালা এলাকা থেকে অপহরণ হওয়া রিফাতের বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ।

বদরুল আলম জানান, পরে পুলিশের জিজ্ঞাসাবাদে সে জানায় তার সঙ্গে থাকা অপর অপহরণকারী মিজান উপজেলার বাহাদুরপুর-তালশহর সড়কের আখি অ্যান্ড ট্রেনিং-এর পরিত্যক্ত একটি ব্রয়লারে আছে। পরে পুলিশ মঙ্গলবার ভোর রাতে তাকে নিয়ে সাড়ে ৩টার দিকে অপহরণকারী মিজানকে ধরতে বাহাদুরপুর-তালশহর সড়কের আখি অ্যান্ড ট্রেনিং-এর সামনে যায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মিজান ও তার সহযোগীরা পুলিশের ওপর গুলি ছোড়ে। পরে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। এ সময় সোলায়মান গুলিবিদ্ধ ও পুলিশের চার কর্মকর্তা আহত হন।

ওসি জানান, সোলায়মানকে আহত অবস্থায় উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নেয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আহত পুলিশ সদস্যরা স্থানীয় হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

ওসি আরো জানান, ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি পাইপগান, ২টি কার্তুজ, তিনটি কার্তুজের খোসা, একটি টাকশাল উদ্ধার করা হয়েছে। এছাড়াও নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। সোলায়মানের বিরুদ্ধে আশুগঞ্জ থানায় একটি অপহরণের পরে হত্যার অভিযোগে মামলা রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধস্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সুন্দরবনের ৩ দস্যু বাহিনীর আত্মসমর্পণ
পরবর্তী নিবন্ধসংগীতশিল্পী শাম্মী আক্তার আর নেই