৩৫তম বিসিএস : আরও ১৬০ জনকে নিয়োগের সুপারিশ

পপুলার২৪নিউজ ডেস্ক: 

৩৫তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের মধ্য থেকে আরও ১৬০ জনকে প্রথম শ্রেণির নন ক্যাডারের বিভিন্ন পদে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। রোববার বিকেলে এ সুপারিশ করা হয় ব‌লে জানান পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সা‌দিক।

গত ১৭ এপ্রিল প্রথম দফায় আরও ৯৮ জনকে প্রথম শ্রেণির নন ক্যাডার প‌দে নি‌য়ো‌গের সুপা‌রিশ করা হয়। এ নি‌য়ে মোট ৫৫৮ জন‌কে প্রথম শ্রেণির ক্যাডার প‌দে নি‌য়োগের সুপা‌রিশ করা হ‌লো।

আজ সুপা‌রিশ করা প্রার্থীদের মধ্যে সবচেয়ে বেশি সাব–রেজিস্ট্রার পদে নিয়োগ পেয়েছেন। এই সংখ্যা ৪২ জন। এ ছাড়া ২১ জন সমাজকল্যাণ কর্মকর্তা, ১৯ জনকে জ্বালানি ও খ‌নিজ সম্পদ মন্ত্রণাল‌য়ের সহকারী প‌রিচালক প‌দে নি‌য়ো‌গের সুপা‌রিশ করা হয়। বা‌কিদের জনপ্রশাসন, তথ্যসহ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ে নিয়োগের সুপারিশ করা হয়।

গত বছরের ১৭ আগস্ট ৩৫তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। এতে ৫ হাজার ৫৩৩ জন উত্তীর্ণ হন। এর মধ্যে ২ হাজার ১৫৮ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করা হলেও পদস্বল্পতার কারণে ৩ হাজার ৩৫৯ জনকে নন ক্যাডারের জন্য রাখা হয়। গত বছরের নভেম্বরে তাদের নন ক্যাডারে নিয়োগের জন্য প্রথমবারের মতো অনলাইনে আবেদনপত্র নেওয়া হয়। ২ হাজার ৬২৬ জন এতে আবেদন করেন।

পিএসসি সূত্রে জানা গেছে, ৩৫তম বিসিএসের নন ক্যাডারে নিয়োগের জন্য ৩০ আগস্ট সব মন্ত্রণালয়ে চিঠি দেয় পিএসসি। এ ছাড়া বেশিসংখ্যক প্রার্থী যেন নিয়োগ পায় সে জন্য কোটার প্রার্থী না পাওয়া গেলে সেখানে মেধাবীদের নিয়োগ দেওয়ার প্রস্তাব পাঠানো হয় জনপ্রশাসন মন্ত্রণালয়ে। পরে সেটি মন্ত্রিপরিষদে গেলে কোটা শিথিলের সুপারিশ করা হয়।

পূর্ববর্তী নিবন্ধআমি কলকাতার; নাইটদের হয়েই থাকব: শাহরুখ খান
পরবর্তী নিবন্ধফ্রান্সের প্রেসিডেন্টের দায়িত্ব নিলেন ইমানুয়েল ম্যাখোঁ