আমি কলকাতার; নাইটদের হয়েই থাকব: শাহরুখ খান

পপুলার২৪নিউজ ডেস্ক:

গতরাতে কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেন্সে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে হেরে গেলেও প্লে-অফে জায়গা করে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। তবে এই পরাজয়ে, একেবারেই ভেঙে পড়ছেন না কেকেআর মালিক বলিউড কিং শাহরুখ খান। ম্যাচের পরে গোটা ইডেন ছুটে বেড়ালেন পুত্র আব্রামকে নিয়ে। আর তার পর ইডেন ছেড়ে বেরিয়ে আসার সময় বলে গেলেন, “আমরা প্রথম দুইয়ের মধ্যে থাকতে পারলাম না ঠিকই; কিন্তু প্লে-অফে তো যাচ্ছি। আমাদের আর ৩টি ম্যাচ জিততে হবে। ”

তবে শাহরুখের দুঃখ হলো প্লে-অফ কলকাতায় হচ্ছে না। “এ বার আমি এখানে আসতে পারিনি। কাজে ব্যস্ত ছিলাম। কিন্তু ইডেনের মধ্যে এবং বাইরে এত লোক আমাদের দুহাত ভরে ভালবাসা দিয়েছে। আমরা সেটার মর্যাদা দিতে চাই ট্রফি নিয়ে ফিরে এসে। ” এর পরেই দারুণ আত্মবিশ্বাসের সঙ্গে বলে দিলেন, “জীবনে এত ম্যাচ জিতেছি আমরা; আর ৩টি জিততে পারব না! নিশ্চয়ই পারব। “

কেকেআর মালিক শাহরুখ খান এবং মুম্বাই ইন্ডিয়ান্স মালিক নীতা আম্বানির কিছু মুহূর্ত। ছবি: এএফপি

এর আগে আইপিএল জিতে ইডেনে পুরো দল নিয়ে বিজয়োৎসব করে গিয়েছেন শাহরুখ। এ বারও জিতলে তারই পুনরাবৃত্তি ঘটাবেন বলে প্রতিশ্রুতি দিয়ে গেলেন। আবেগপ্রবণ হয়ে বললেন, “আমি কেকেআর পরিবারের পক্ষ থেকে একটা কথা বলতে চাই। জুহির (চাওলা) পক্ষ থেকে, জয়ের (মেটা) পক্ষ থেকে। কলকাতার এই ভালবাসাই আমাদের টিমকে ১০ বছর ধরে এগিয়ে নিয়ে যাচ্ছে। ”

আইপিএলের ১০ বছর হয়ে গেল। সামনের বার নতুন করে সব কিছুরই নিলাম হবে। তিনি কি কেকেআরের সঙ্গেই থাকবেন? এমন প্রশ্ন শুনে শাহরুখ একমুহূর্ত না ভেবে বললেন, “এখানেই থাকব। আর কোথায় যাব?আমরা যে কয়টা ম্যাচ হেরেছি, খুব ক্লোজ হেরেছি। খুব হাড্ডাহাড্ডি ম্যাচ হয়েছে সবগুলো। আমরা আগেও ভাল করব। আমাদের টিম ভাল খেলবে। “

ম্যাচ শেষে ইডেনের দর্শকদের অভিনন্দন জানাচ্ছেন কিং খান। ছবি: এএফপি

কলকাতায় একেবারে শেষ ম্যাচে এলেন তিনি। প্লে-অফে কি যাবেন? জিজ্ঞেস করায় ফের তার মুখে শোনা গেল কলকাতার বন্দনা। “আমি কলকাতাতেই সবচেয়ে বেশি করে আসতে চেয়েছি। কিন্তু কাজ থাকায় পারিনি এ বার। কিন্তু এটা কলকাতায় শেষ ম্যাচ ছিল। মিস করা যেতই না। ”

আবার তাকে জিজ্ঞেস করা হল, তিনি কলকাতা টিমেরই বিড করবেন তো? শাহরুখের জবাব, “আমি তো কলকাতারই। আগামী ১০ বছর, ২০ বছর আমি এই দলের হয়েই থাকব। বিডের সঙ্গে আমার কোনো লেনদেন নেই। আমরা পার্পল। আমরা কেকেআর। তবে ক্রিকেটারদের মধ্যে সম্ভবত পরিবর্তন ঘটবে। বিডিং হবে অন্য ব্যাপারগুলো নিয়ে।

পূর্ববর্তী নিবন্ধঅনার্স তৃতীয় বর্ষের স্থগিত পরীক্ষা ১০ জুন
পরবর্তী নিবন্ধ৩৫তম বিসিএস : আরও ১৬০ জনকে নিয়োগের সুপারিশ