‘আন্দোলন-সংগ্রামে সাহস যুগিয়েছেন বঙ্গমাতা’

 পপুলার২৪নিউজ প্রতিবেদক:

“নেপথ্য থেকে আন্দোলন-সংগ্রামে সাহস ও অনুপ্রেরণা যুগিয়েছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব। জাতির জনক শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সাফল্যের পেছনে তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। এ  কারণে জাতি আজও এই মহিয়সী নারীর অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করে। ”

মঙ্গলবার জাতীয় সংসদ ভবনের মেডিক্যাল সেন্টারের সামনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছার ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও রক্তদান কর্মসূচিতে একথা বলেন বক্তারা। জাতীয় সংসদ সচিবালয়ের জ্যেষ্ঠ সচিব ড. মো. আবদুর রব হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজ। ‌এতে বিশেষ অতিথি ছিলেন হুইপ মো. শহীদুজ্জামান সরকার, অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নূর ই আলম চৌধুরী, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এবং সংসদ সদস্য রেজাউল করিম হীরা, বি এইচ হারুন, সলিম উদ্দিন তরফদার ও স্বপন ভট্টাচার্য্য।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রধান হুইপ বলেন, “বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিব প্রতক্ষ্যভাবে রাজনীতিতে সংশ্লিষ্ট না হলেও আন্দোলন ও মুক্তিযুদ্ধকালে বঙ্গবন্ধুর অবর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনগুলোকে সংগঠিত রেখেছেন। গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা দিয়েছেন। দলের অনেক সংকটময় পরিস্থিতেতে বঙ্গবন্ধুর পাশে থেকে সঠিক সিদ্ধান্ত নিতে সহযোগিতা করেছেন তিনি। ” অনুষ্ঠানে বঙ্গমাতাসহ ১৫ আগস্টের সকল শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়। রক্তদান কর্মসূচিতে জাতীয় সংসদ সচিবালয়ের ৭০ জন কর্মকর্তা-কর্মচারী স্বেচ্ছায় রক্ত দান করেন।

পূর্ববর্তী নিবন্ধপ্রধান বিচারপতির এজলাসের সামনে বৃদ্ধের আত্মহত্যার চেষ্টা
পরবর্তী নিবন্ধপরকীয়া নয়, দায়বদ্ধতা থেকেই সামিরাকে বিয়ে করেছি : মোস্তাক