অস্ত্রোপাচরেও চোখের আলো ফিরে পাবেন না সিদ্দিকুর

পপুলার২৪নিউজ ডেস্ক:
ভারতের চেন্নাইয়ে চিকিৎসাধীন তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমানের অস্ত্রোপচারের পরও চোখের আলো ফিরবে না বলে জানিয়েছেন চিকিৎসকেরা। আজ সোমবার চেন্নাইয়ের শঙ্কর নেত্রালয়ে সিদ্দিকুর রহমানের চোখ পরীক্ষা-নিরীক্ষা করেন চিকিৎসক লিংগম গোপাল।

পরীক্ষা-নীরিক্ষার পর চিকিৎসক লিংগম গোপাল জানান, অস্ত্রোপচার করেও কিছু হবে না।

সিদ্দিকুর রহমানের বন্ধু, সহপাঠী শেখ ফরিদ বলেন, তিনি বেলা ১৪ মিনিট-২টা পর্যন্ত ছিদ্দিকুর রহমান ও সঙ্গে থাকা বড় ভাই নায়েব আলীর সঙ্গে মেসেঞ্জারে কথা হয়েছে। অস্ত্রোপচার করেও কিছু হবে না—চিকিৎসক এ কথা জানানোর পর দীর্ঘক্ষণ কক্ষে বসে কান্না-কাটি করেছেন সিদ্দিকুর রহমান। তারা ভেঙে পড়েছেন।

সিদ্দিকুরের সঙ্গে আছেন জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে সহকারী অধ্যাপক জাহিদুল আহসান। তিনি সামাজিক যোগোযোগের মাধ্যমে প্রথম আলোর কাছে মন্তব্য করতে অস্বীকৃতি জানান। তিনি বলেন, চিকিৎসকের পর্যবেক্ষণ সরকারের কাছে পাঠিয়েছি।

সময়সূচিসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে শাহবাগে আন্দোলনে গিয়ে ‘পুলিশের কাঁদানে গ্যাসের শেলের’ আঘাতে সিদ্দিকুরের দুই চোখ ক্ষতিগ্রস্ত হয়। ঘটনার দিনই সিদ্দিকুরকে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়। সেখানকার চিকিৎসকেরা বলেছেন, সিদ্দিকুর ডান চোখে আলো দেখছেন না। বাঁ চোখের এক দিক থেকে আলো কিছুটা উপলব্ধি করতে পারছেন। এরপরই স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের অর্থায়নে গত বৃহস্পতিবার উন্নত চিকিৎসার জন্য সিদ্দিকুরকে চেন্নাইয়ে পাঠানো হয়। সিদ্দিকুরে সঙ্গে যান বড় ভাই নায়েব আলী এবং জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে সহকারী অধ্যাপক জাহিদুল আহসান।(প্রথম আলো)

 

পূর্ববর্তী নিবন্ধকোহলির আসল পরীক্ষা এখনো বাকি আছে:সৌরভ গাঙ্গুলী
পরবর্তী নিবন্ধজোড়া লাগা শিশু তোফা-তহুরার অস্ত্রোপচার কাল