২০০ রান তাড়া করে জেতা সহজ!

পপুলার২৪নিউজ ডেস্ক:
টি২০ ক্রিকেট মানেই চার-ছক্কার সমাহার। প্রায় সব দেশই এখন টি২০ টুর্নামেন্ট আয়োজন করছে। মাঝে মাঝেই ব্যাটসম্যানদের ব্যাটিং তাণ্ডবে ২০ ওভারে ২০০ বা তারও বেশি রান স্কোর বোর্ডে জমা হতে দেখা গেছে।

শনিবার রাতে পাকিস্তান সুপার লিগ-পিএসএলে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ২০০ রান করে লাহোর কালান্দার্স। জবাব দিতে নেমে ৭ বল বাকি থাকতেই লাহোরকে ৫ উইকেটে হারায় মাহমুদউল্লাহ রিয়াদের কোয়েটা।

টি২০-তে ২০০ রান তাড়া করে জেতা যে সহজ নয় এটা বুঝতে ক্রিকেটবোদ্ধা হতে হয় না। তার ওপর ভরসার জায়গা যদি হয় জাতীয় দলে খেলতে না পারা ‘বুড়ো’ কেভিন পিটারসেনরা (কেপি), তাহলে তো কথাই নেই।

তবে এই ‘বুড়ো কেপি’র ৪২ বলে ৮৮ রানের ‘টর্নেডো’ ইনিংসে ভর করে ২০০ রান তাড়া করেই জয় পেয়েছে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। প্রায় ৩৭ বছর বয়সী এই তারকা তার ইনিংস সাজিয়েছেন ৮ ছক্কা ও ৩ চারে।

ম্যাচ জেতানো এমন টর্নেডো ইনিংস খেলার পর পিটারসন বললেন, বড় রানের টার্গেট নিয়ে ম্যাচ জেতা সহজ। কম রানের টার্গেটে খেললে জয় পাওয়া কঠিন হয়ে যায়।

তিনি বলেন, ১২০ রানের চেয়ে ২০০ রান তাড়া করে জেতা সহজ। কেননা তখন লক্ষ্যটা স্থির করা থাকে। আপনার সামনে যখন ২০০ রানের টার্গেট থাকবে তখন মনে রাখতে হবে আপনাকে অনেক দূর যেতে হবে।

পূর্ববর্তী নিবন্ধজাফলংয়ে চুনাপাথরের গর্ত ধসে ২ শ্রমিক নিহত
পরবর্তী নিবন্ধফেসবুকে প্রেম, প্রেমিকার বাড়ি গিয়ে নিজের মাথায় গুলি প্রেমিক