দেশে ফিরেছেন ৪১ হাজার ১২৮ হাজি

পপুলার২৪নিউজ ডেস্ক:
পবিত্র হজ পালন শেষে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত দেশে ফিরেছেন ৪১ হাজার ১২৮ জন বাংলাদেশি। মোট ১১১টি হজ ফ্লাইটে তারা দেশে ফিরেছেন।

বাংলাদেশি হাজিদের নিয়ে ফিরতি হজ ফ্লাইট শুরু হয়েছে গত ৬ সেপ্টেম্বর। মোট ফিরতি হজ ফ্লাইটের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট ৫২টি এবং ৫৯টি সৌদি এয়ারলাইন্সের। ধর্ম মন্ত্রণালয় থেকে প্রকাশিত হজ বুলেটিন থেকে এ তথ্য জানা গেছে।

চলতি বছর হজ পালন করতে গিয়ে এ পর্যন্ত মোট ১১৫ জন বাংলাদেশি মারা গেছেন; যাদের ৯১ জন পুরুষ ও ২৪ জন নারী। এর মধ্যে মক্কায় মারা গেছেন ৮৯ জন, মদিনায় ৯ জন, জেদ্দায় ১ জন ও মিনায় ১৬ জন।

সর্বশেষ শুক্রবার পবিত্র মক্কা আল-মুকাররমায় ইন্তেকাল করেন কুমিল্লার শামছুন নাহার বেগম (৫৯) (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার পাসপোর্ট নম্বর বিএন ০২২৪৪০১।

শুক্রবার সকাল সাড়ে ৭টায় সরকারি ব্যবস্থাপনায় আগত নবম ফ্লাইটের সকল হাজি মদিনার উদ্দেশ্যে মক্কা ত্যাগ করেন। এ সময় মক্কায় বাংলাদেশ হজ অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা সংশ্লিষ্ট বাড়িতে উপস্থিত থেকে তাদের বিদায় জানান।

হাজিরা মদিনায় ৮ দিন অবস্থান করবেন এবং রাসূল (সাঃ)-এর রওজা শরিফ জিয়ারতসহ মসজিদে নববিতে চল্লিশ ওয়াক্ত নামাজ আদায় করে বাংলাদেশের উদ্দেশে যাত্রা করবেন।

 

পূর্ববর্তী নিবন্ধদলের প্রয়োজনে উইকেট কিপিং ছাড়তে প্রস্তুত মুশফিক!
পরবর্তী নিবন্ধভারতের বিপক্ষে পুরো সিরিজ খেলতে চান কামিন্স