জাতীয় আইসিটি অ্যাওয়ার্ড পাচ্ছেন প্রয়াত মেয়র আনিসুল হক

পপুলার২৪নিউজ ডেস্ক:
দেশে প্রথমবারের মতো পালিত হচ্ছে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস। এ উপলক্ষে মঙ্গলবার বিকাল ৩টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভা ও ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পুরস্কার ২০১৭’ প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এবার নাগরিক সেবায় আইসিটির ব্যবহারের জন্য পুরস্কার পাচ্ছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের সদ্য প্রয়াত মেয়র আনিসুল হক।

বিকাল ৩টার পুরস্কার প্রদান ও আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ এবং স্বাগত বক্তব্য রাখবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী।

এছাড়া সন্ধ্যা সাড়ে ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে ‘কনসার্ট ফর আইসিটি’ আয়োজন করা হয়েছে।

এর আগে সকাল সাড়ে ৭ টায় ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। পরে শাহবাগে জাতীয় জাদুঘর প্রাঙ্গণ থেকে সকাল ৮টায় দিবসটি উপলক্ষে র্যালি বের হয়।

দিবসটি উদযাপনে আইসিটি ডিভিশনের উদ্যোগে ও ইয়াং বাংলার আয়োজনে অনলাইন প্রোগ্রামিং কনটেস্ট অনুষ্ঠিত হবে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতর এবং বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন)-এর সহযোগিতায় সারাদেশের ৪১টি জেলার ১২৩টি শেখ রাসেল ডিজিটাল ল্যাবে বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত অনলাইন প্রোগ্রামিং কনটেস্ট অনুষ্ঠিত হবে।

 

পূর্ববর্তী নিবন্ধবিএনপি আসলে আগামী নির্বাচন প্রবল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে:ওবায়দুল কাদের
পরবর্তী নিবন্ধপ্রতিবন্ধী চরিত্রে পপি