এসবিএসি ব্যাংকের লবনচরা শাখা উদ্বোধন

পপুলার২৪নিউজ ডেস্ক:
সাউথ বাংলা এগ্রিকালচার এ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংক লিমিটেডের লবনচরা শাখার কার্যক্রম শুরু হয়েছে। মাননীয় সংসদ সদস্য জনাব তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খুলনার লবনচরার বান্ধাবাজার মেইন রোডে মদিনা টাওয়ারে এসবিএসি ব্যাংকের ৫৭তম শাখাটি উদ্বোধন করেন। এ উপলক্ষ্যে আজ রোববার বেলা ১২ টায় এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ব্যাংকের চেয়ারম্যান জনাব এস. এম. আমজাদ হোসেন, খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট জনাব কাজি আমিনুল হক ও স্বতন্ত্র পরিচালক ড. সৈয়দ হাফিজুর রহমান। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন- ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. রফিকুল ইসলাম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ব্যাংকের জ্যেষ্ঠ অতিরিক্তি ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম ফারুখ, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা জালাল উদ্দিন আহমেদসহ এলাকারবিশিষ্ট ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। ধন্যবাদ জ্ঞাপন করেন- লবনচরা শাখার ব্যবস্থাপক এন. এম. আবুল কালাম সিদ্দিকী।
অনুষ্ঠানে তালুকদার আব্দুল খালেক এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন চান। তিনি বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করতে চান। এ জন্য দেশের উৎপাদন বাড়াতে হবে। তৈরি করতে হবে দক্ষ জনবল। প্রধানমন্ত্রী দক্ষিণাঞ্চলের মানুষে অগ্রগতির জন্য একটি ব্যাংক উপহার দিয়েছেন। তিনি বলেন, ব্যাংকের টাকা জনগণের টাকা। ব্যাংক শুধুমাত্র ওই অর্থ সুষ্ঠুভাবে ব্যবস্থাপনা করে। এসবিএসি ব্যাংক নিয়মশৃঙ্খলা মেনে গ্রাহক সেবা দিয়ে যাচ্ছে। এ ব্যাংকে রয়েছে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবস্থা। যার মাধ্যমে দ্রুত ব্যাংকিং সেবা দেওয়া হচ্ছে। একইসঙ্গে এসবিএসসি ব্যাংক কেন্দ্রীয় ব্যাংকের নিয়মকানুন যথাযথভাবে পরিপালন করছে।
এস. এম. আমজাদ হোসেন বলেন,সরকার ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে উপনীত করার ঘোষণা দিয়েছে। এ লক্ষ্য অর্জনে সরকারের পাশাপাশি বেসরকারি খাতকেও এগিয়ে আসতে হবে। আমাদের মোট দেশজ উৎপাদন (জিডিপি) ৮ শতাংশের উপরে নিয়ে যেতে হবে। সে জন্য বিনিয়োগ তরান্বিত করতে এসবিএসি ব্যাংক গতানুগতিক ধারার বাইরে গিয়ে সারাদেশে নতুন নতুন উদ্যোক্তা তৈরির কাজ করে যাচ্ছে। গ্রামাঞ্চলের অর্থনীতি চাঙ্গা করতে আমরা দেশের বিভিন্ন প্রান্তে ব্যাংকের শাখা স্থাপন করে চলেছি। তিনি আরও বলেন, এসবিএসি ব্যাংক ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই), কৃষি ও নারী উদ্যোক্তাদের সহজ শর্তে ঋণ প্রদান করার নীতি গ্রহণ করেছে। নতুন প্রজন্মের ৯টি ব্যাংকের নিট মুনাফা, রেমিট্যান্স, বৈদেশি কবাণিজ্য এবং ঋণ ও আমানতের পরিমাণের দিক দিয়ে এসবিএসি ব্যাংক এগিয়ে রয়েছে। আমরা ব্যাংকে করপোরেট সুশাসন প্রতিষ্ঠা করেছি।

পূর্ববর্তী নিবন্ধশাকিবের সঙ্গে পর্দায় আসতে পারাটা ভাগ্যের: বুবলী
পরবর্তী নিবন্ধএবার পাকিস্তানকে বিশ্বকাপে আনতে তদ্বির ভারতের