৫ মে মুক্তি পাচ্ছে ‘পরবাসিনী’

পপুলার২৪নিউজ ডেস্ক:
বৈজ্ঞানিক কল্পকাহিনীভিত্তিক ছবি ‘পরবাসিনী’ মুক্তি পাচ্ছে আগামী ৫ মে। ২০১৫ সালের শেষ থেকে মুক্তির প্রতীক্ষায় থাকা এই ছবিটি এখন পর্যন্ত বাংলাদেশের সবচেয়ে ব্যয়বহুল চলচ্চিত্র।

রেগে এন্টারটেইনমেন্টের প্রযোজনা ও স্বপন আহমেদ পরিচালিত ‘পরবাসিনী’ ছবিটি নিয়ে প্রথম থেকেই শুরু হয় বিতর্কের কাদা ছোঁড়াছুঁড়ি। বাংলাদেশের নিরব ও মেহজাবীনকে নিয়ে ছবির শুটিং শুরু হলেও পরবর্তীতে অভিনয়শিল্পী পরিবর্তন করা হয়।

ছবিতে যুক্ত হন বাংলাদেশের ইমন ও ভারতের উর্বশী রাউতেলাসহ নতুন নতুন শিল্পী। যার বেশিরভাগই ভারতের। ২০১২ সালে ‘পরবাসিনী’ ছবির কাজ শুরু হয়। ২০১৫ সালের অক্টোবরে সেন্সর ছাড়পত্র পায় ছবিটি।

গত বছরের ৪ মার্চ ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু পরে তা বাতিল করা হয়। অবশেষে চলতি বছরের ৫ মে আন্তর্জাতিকভাবে মুক্তি দেওয়া হচ্ছে এই সিনেমাটি। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় ছবিটি নির্মাণ করেছেন স্বপন আহমেদ। জানা গেছে, বাংলাদেশ ছাড়া ছবিটি পর্যায়ক্রমে মুক্তি পাবে মধ্যপ্রাচ্য ও আমেরিকায়।

এই ছবিতে ইমন ও উর্বশী ছাড়াও অভিনয় করেছেন সোহেল খান, অপ্সরা আলী, কাজী উজ্জ্বল, ভারত থেকে উর্বশী, রিত মজুমদার, সব্যসাচী চক্রবর্তী, জুনমালিয়া প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধভারতে পাচার হওয়া ১৫ নারীকে হস্তান্তর
পরবর্তী নিবন্ধস্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা