৫ উইকেটের জয় পেল বাংলাদেশ ‘এ’ দল

পপুলার২৪নিউজ ডেস্ক:
জাতীয় দল কিংবা বয়সভিত্তিক দল- বাংলাদেশ ক্রিকেটে যেন এক দুঃসময় চলছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ ড্র করার পর দক্ষিণ আফ্রিকা সফরে শুরু হয়েছে এই দুঃসময়ের।

টেস্ট সিরিজে হোয়াইটওয়াশের পাশাপাশি ইনিংস পরাজয়ের লজ্জা। একই সময় ঘরের মাঠে আফগানিস্তানের কাছে ৩-১ ব্যবধানে অনূর্ধ্ব-১৯ দলের ওয়ানডে সিরিজ হার; ৭৫ ও ৮৫ রানে অল-আউটের লজ্জা! এমন মুহূর্তে একটু সুখবর এনে দিল বাংলাদেশ ‘এ’ দল।
সিলেটে অনুষ্ঠিত ৪ দিনের আনঅফিসিয়াল টেস্টে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে ৫ উইকেটে জয় তুলে নিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। ১৩২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তৃতীয় দিনের শেষ বেলায় ৮ রানে ২ উইকেট হারিয়েছিল বাংলাদেশ ‘এ’। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে গতকাল যেন উইকেটের বৃষ্টি হয়েছে। সারাদিনে উভয় দলের ১৬ উইকেট পড়েছে। আইরিশদের দ্বিতীয় ইনিংস ২১৩ রানে শেষ করে দেওয়ার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন দুই স্পিনার সানজামুল (৫ উইকেট) আর মেহেদী হাসান (৩ উইকেট)।

২ উইকেটে ২৭ রান নিয়ে আজ শনিবার ম্যাচের চতুর্থ দিন শুরু করে বাংলাদেশ ‘এ’ দল। কিন্তু সকালেই হারের শংকা পেয়ে বসে।

৬০ রানে নেই ৪ উইকেট! তবে নুরুল হাসান এবং ইয়াসির আলীর পঞ্চম উইকেটে ৭১ রানের জুটি বিপদ সামাল দেয়। নুরুল ৩১ রান করে এলবিডাব্লিউ হয়ে যান। তবে অপরাজিত ৪৭ রান করে ম্যাচ জিতিয়ে ফেরেন ইয়াসির। বাংলাদেশের ৫ উইকেটের ৪টিই নিয়েছেন আইরিশ অফ স্পিনার অ্যান্ডি ম্যাকব্রাইন।
প্রথম ইনিংসে সেঞ্চুরি করা বাংলাদেশ ওপেনার সাদমান ইসলাম ম্যাচসেরার পুরস্কার জিতেছেন। আগামী ১৭ অক্টোবর থেকে কক্সবাজারে শুরু হবে ৪ ম্যাচের ওয়ানডে সিরিজ।

 

পূর্ববর্তী নিবন্ধকঙ্গনার বিরুদ্ধে জোড়া মানহানির মামলা
পরবর্তী নিবন্ধকাশিয়ানীতে দুই গ্রুপের সংঘর্ষে আহত ১৫