৩০০তম ম্যাচে যেসব রেকর্ডের সামনে ধোনি!

পপুলার২৪নিউজ ডেস্ক :
৩০০তম ম্যাচে যেসব রেকর্ডের সামনে ধোনি!
ক্যারিয়ারে নতুন মাইলস্টোন ছোঁয়ার পথে ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আজ বৃহস্পতিবার ওয়ানডে ক্যারিয়ারের ৩০০তম ম্যাচটি খেলতে যাচ্ছেন তিনি।

আর এমন গুরুত্বপূর্ণ দিনে তাকে জয় উপহার দিতে চাইছেন সতীর্থরা। এর মধ্যেই ধোনির সামনে আরও নতুন দু’টি বিশ্বরেকর্ড গড়ার হাতছানি।কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে আর একটি স্টাম্পিং করতে পারলেই ওয়ানডে ইতিহাসে স্টাম্পিংয়ের শতক করে ফেলবেন ধোনি। বর্তমানে তিনি ৯৯ স্টাম্পিংয়ের মালিক। সমসংখ্যক স্ট্যাম্পিং করেছেন শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার কুমার সাঙ্গাকারা। এছাড়া আরেকটি ম্যাচে নটআউট থাকলে তিনি ওয়ানডেতে সবচেয়ে বেশিবার নটআউট থাকার রেকর্ড করে ফেলবেন। ২৯৯ টি ম্যাচে মোট ৭২ বার নটআউট ধোনি। এই রেকর্ডে আপাতত ধোনির পাশেই নাম রয়েছে শ্রীলঙ্কার চামিন্ডা ভ্যাস এবং দক্ষিণ আফ্রিকার শন পোলকের। অর্থাৎ একইসঙ্গে দু’টি রেকর্ডের হাতছানি ধোনির সামনে।

সিরিজ জয় ইতোমধ্যে সম্পূর্ণ হয়েছে। এবার নতুন লক্ষ্যকে সামনে রেখে বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে চতুর্থ একদিনের ম্যাচ খেলতে নামবে ভারত। শুধু ধোনির ৩০০তম ম্যাচে জয় উপহার দেওয়াই নয়, ভারতীয় টিম ম্যানেজমেন্টের লক্ষ্য, টেস্ট সিরিজের পর একদিনের সিরিজেও শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করা। সেই লক্ষ্যে সফল হতে গেলে বৃহস্পতিবার জিততেই হবে। এর পাশাপাশি শেষ দুটি ম্যাচে যে ভারতীয় টিম ম্যানেজমেন্ট পরীক্ষা—নিরীক্ষার রাস্তাতে হাঁটতে চলেছে, তা আগেই স্পষ্ট করে দিয়েছিলেন অধিনায়ক বিরাট কোহলি। তিনি মনে করেন, সিরিজ যখন জেতা হয়েই গেছে, তা হলে যারা এখনও খেলার সুযোগ পাননি তাদের দেখে নেওয়া হবে। এই চিন্তাভাবনাকে সামনে রেখেই চতুর্থ একদিনের ম্যাচে ভারতীয় দলের প্রথম একাদশে সম্ভবত পরিবর্তন আসতে চলেছে।

পূর্ববর্তী নিবন্ধএত নৃশংসতার পরও স্বাভাবিক ছিলেন তাঁরা
পরবর্তী নিবন্ধঈদের দুইদিন আগের ট্রেনে যাত্রায় উপচে পড়া ভিড়