১৬ নেতার মৃত্যু হলেও রায়পুরে চলছে আ’লীগের ১৪ বছর আগের কমিটি

পপুলার২৪নিউজ ডেস্ক :

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা আওয়ামী লীগ ১৪ বছর আগের কমিটি দিয়ে কার্যক্রম চালালেও নেই কোন সমন্বয়। তৈরি হচ্ছে না নতুন কোন নেতৃত্ব।

দ্রুত সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি করার দাবি তৃণমূলের নেতাকর্মীদের।
উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয় ১৪ বছর আগে। ২০০৩ সালে তিন বছরের জন্য গঠিত ৬৭ সদস্যের এই কমিটির সভাপতিসহ ইতিমধ্যে ১৬ নেতা মারা গেছেন। প্রায় ১১ বছরের মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়ে চলছে দলের সাংগঠনিক কার্যক্রম। এতে হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন অধিকাংশ নেতাকর্মীরা।

দলীয় সূত্র জানায়, ২০১৩ সালে চার বার সম্মেলনের তারিখ ঘোষণা করা হলেও দলীয় কোন্দলের কারণে শেষ পর্যন্ত সম্মেলন করা যায়নি। সর্বশেষ গত ৪ সেপ্টেম্বর লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভায় বিষয়টি আলোচনায় উঠে আসে। ওই সভায় জেলা কমিটির কয়েকজন সদস্য ক্ষুব্ধ হয়ে রায়পুরে আজীবন সম্মেলন না করার দাবি জানান।

উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র রফিকুল হায়দার বাবুল পাঠান বলেন, সম্মেলনের জন্য নেতাকর্মীরা বারবার দাবি তুললেও রহস্যজনক কারণে তা হচ্ছে না।

আগের কমিটি বহাল থাকায় তৃণমূলের নেতাকর্মীরা হতাশ হয়ে পড়েছে।
লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সদস্য এডভোকেট মিজানুর রহমান বলেন, অনেক নেতা পৈতৃক সম্পত্তি ছাড়তে রাজি কিন্তু দলীয় পদ ছাড়তে রাজি নন। দলীয় পদ ‘লাভজনক প্রতিষ্ঠানের পদ পাওয়ার মতোই’ এরকম চিন্তাভাবনা অনেকের। রায়পুরে দলের সম্মেলন না হওয়ায় মেধাবী ও ত্যাগী নেতারা দল থেকে ছিটকে পড়ছেন।

এ ব্যাপারে রায়পুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র হাজী ইসমাইল হোসেন খোকন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আগের চেয়ে দল এখন সুসংগঠিত। এ উপজেলায় সকল কর্মসূচি সু-শৃঙ্খলভাবে পালিত হয়। নানা জটিলতার কারণে সম্মেলন করা সম্ভব হয়নি।

সম্মেলনের বিষয়ে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নূরউদ্দিন চৌধুরী নয়ন বলেন, নেতৃত্বের প্রতিযোগিতা থাকতেই পারে। অচিরেই রায়পুর উপজেলায় দ্রুত সম্মেলন করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধইউনেসকো থেকে বের হয়ে গেল যুক্তরাষ্ট্র
পরবর্তী নিবন্ধতিন টাকায় ডিম বিক্রিতে বিশৃংখলা, লাঠিচার্জ