১০ উদ্যোগে দেশ বঙ্গবন্ধুর স্বপ্নের দিকে এগিয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী

 পপুলার২৪নিউজ প্রতিবেদক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে কাজ করছে বর্তমান সরকার। এ জন্য ১০টি বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এসব উদ্যোগ দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

এগুলো হল- একটি বাড়ি একটি খামার প্রকল্প, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন কর্মসূচি, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, বিনিয়োগ উন্নয়ন ও পরিবেশ সংরক্ষণ।

বৃহস্পতিবার সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উন্নয়ন মেলার উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের প্রতিটি মানুষ ঘর পাবে, প্রতিটি ঘর আলোকিত হবে এবং চিকিৎসা সেবা মানুষের ঘরে ঘরে পৌঁছে যাবে। ২০২১ সালে বাংলাদেশ হবে ক্ষুধা ও দারিদ্রমুক্ত একটি দেশ।

শেখ হাসিনা আরও বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকার সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে বিভিন্ন মেয়াদে উন্নয়ন কার্যক্রম পরিচালনা করছে। ইতোমধ্যেই দেশের মানুষ উন্নয়নের সুফল পেতে শুরু করেছে।

দেশের উন্নয়নের চিত্র জনগণের কাছে তুলে ধরতে আজ (বৃহস্পতিবার) থেকে শুরু হলো উন্নয়ন মেলা। তিন দিনব্যাপী এই মেলা শেষ হবে শনিবার। এবার মেলার স্লোগান ‘উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ’।

সরকারের বহুমুখী উন্নয়ন তৎপরতা ও সাফল্য জনগণের কাছে তুলে সব জেলা ও উপজেলায় এ উন্নয়ন মেলার আয়োজন করছে সরকার। ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয় ও ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে উন্নীতের লক্ষ্যে সরকারের উন্নয়ন তৎপরতা প্রচারের জন্য এ মেলার আয়োজনের অন্যতম উদ্দেশ্য।

পূর্ববর্তী নিবন্ধপ্রাক-প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ কার্যক্রম শুরু
পরবর্তী নিবন্ধব্যাংক লুট তো করিনি, সমালোচনা কেন!