হিলারির নতুন রাজনৈতিক অভিযাত্রা শুরু

পপুলার২৪নিউজ ডেস্ক :
তার সম্ভাবনা ছিল মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম নারী প্রেসিডেন্ট হওয়ার। প্রায় ৩ মিলিয়ন ভোট বেশি পেয়েও ইলেকটোরাল ভোটে তিনি ট্রাম্পের কাছে হেরে যান। যা তার নিজের কাছেই অবিশ্বাস্য মনে হয়েছে। তিনি কখনো মনে করেননি যে ট্রাম্প তার বিরুদ্ধে জিতে যাবেন। হেরে যাবার পর নিজেকে আড়াল করে নিয়েছিলেন হিলারি। বলেছিলেন এ ব্যথা সামলে উঠতে তার একটু সময় লাগবে। বই পড়তেন, একা একা পার্কে ঘুরতেন, আর পরিবারের সঙ্গে সময় কাটাতেন। এই ছিল তার গত কয়েক মাসের জীবন। ব্যস্ত কর্মযজ্ঞ জীবন থেকে একেবারেই অলস অবসর সময় কাটানোর মধ্যে সীমাবদ্ধ। -নিউ ইয়র্ক টাইমস, গার্ডিয়ান

এরমধ্যেই চাক্ষুস করছিলেন প্রেসিডেন্ট ট্রাম্পের একের পর এক সংহসিতাপূর্ণ সিদ্ধান্ত। ৬ দেশের মুসলিম অভিবাসীদের যুক্তরাষ্ট্রে প্রবেশ নিষিদ্ধ, নারীদের প্রতি অবমাননাকর বক্তব্য, ওবামা কেয়ার বাতিলের পদক্ষেপ। দেখছিলেন দেশের মধ্যে গড়ে উঠছে ট্রাম্প-বিরোধী নানা প্রচেষ্টা ও প্রতিরোধ। এসব দেখে আর ঘরে বসে থাকতে পারলেন না তিনি। মানুষের পাশে দাঁড়ানোর জন্য বেরিয়ে এলেন পথে।

রাজনীতির মাঠে এবং সামাজিক আন্দোলনে নতুন রূপে অবির্ভাব হচ্ছেন হিলারি ক্লিনটন। উদ্বোধন করেছেন নতুন সামাজিক সংগঠন ‘অনওয়ার্ড টুগেদার’ (এগিয়ে চলো একসাথে)। মূলত ট্রাম্পের প্রতিহিংসামূলক প্রচারণা প্রতিরোধ করতেই এই সংগঠনের যাত্রা শুরু। ইতোমধ্যে এ সংগঠনের যুক্ত হয়েছে প্রায় ৫ হাজার ৮০০ স্থানীয় সংগঠন । হিলারি টুইট করে জানিয়েছেন, আমরা এ সংগঠনের যাত্রা শুরু করেছি সবাইকে একত্রিত করা জন্য, সংগঠিত হওয়ার জন্য। এমনি কি, তারা যদি রাষ্ট্রীয় প্রাপ্য পদ থেকেও চ্যুত হন তবুও যেন নিজেদের অধিকারের বিষয় নিয়ে লড়তে পারেন সে জন্য।

গত মার্কিন নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের কাছে হেরে গিয়ে হিলারি এতোদিন ছিলেন প্রায় লোক চক্ষুর আড়ালে। তাও আরেক টুইটে জানিয়েছেন, গত কিছু মাস আমি বিশ্রামের মধ্যেই ছিলাম। পরিবারের সঙ্গে সময় কাটিয়েছি। পার্কে একা ঘুরেছি। আর অনেক ভেবেছি, আমাদের এখন কী করণীয়।

হিলারি জানিয়েছেন, আমেরিকানরা এখন আগের চেয়ে আরো বেশি প্রতিরোধ সক্ষম হয়েছে। যে-চ্যালেঞ্জের সম্মুখীন আজ আমরা হয়েছি আমাদের শক্তি ও একতা দিয়ে তার মোকাবেলা করতে হবে। নারীদের অবমাননা থেকে অভিবাসীদের অপমানের বিরুদ্ধে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে। আজকে আমরা যে শক্তি ও সাহস নিয়ে একত্রিত হয়েছি আগামীতে তা আরো বাড়বে। আমিও এখন একজন নাগরিক সক্রিয় কর্মী আর এই প্রতিরোদের অংশ।

পূর্ববর্তী নিবন্ধকুমিল্লা শিক্ষা বোর্ডের ৯৩০ বিদ্যালয়কে নোটিশ
পরবর্তী নিবন্ধশ্যামা সুন্দরী হলেন মিস যুক্তরাষ্ট্র