হারের পথে বাংলাদেশ

পপুলার২৪নিউজ ডেস্ক:

শ্রীলংকার বিপক্ষে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে ২৮১ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে প্রথমেই তিন উইকেট হারিয়ে অনেকটা এলোমেলো হয়ে পড়ে টাইগার শিবির। তবে পঞ্চম উইকেট জুটিতে সৌম্য সরকার ও সাকিব আল হাসানের দৃঢ় ব্যটিংয়ে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। কিন্তু সৌম্যের আউটে ফের বিপদে পড়ে সফরকারীরা। এখন ৭ উইকেট হারিয়ে নিশ্চিত হারের পথে রয়েছে মাশরাফি বাহিনী।

শনিবার কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে টাইগারদের পক্ষে ওপেনিংয়ে নামেন তামিম ইকবাল ও সৌম্য সরকার।

১১ রানেই ৩ উইকেট হারায় মাশরাফি বাহিনী। প্রথম ওভারে উইকেট কিপার ও স্লিপের ফাঁক গলিয়ে একটি চার আদায় করে নেন তামিম। তবে কুলাসেকারার ওভারের শেষ বলে একটি ক্যাচ উঠে।

তামিমের দাবি ছিল বলটি প্যাড থেকে এসেছে। পরে থার্ড আম্পায়রকে ডাকা হলে তিনি আউটের সিদ্ধান্ত জানান।

পরে ৬ বলে চার রান করা নাখোশ তামিম মাথা নাড়তে নাড়তে মাঠ ছাড়েন।

তামিমের পর ঝড়ো ব্যাটিংয়ে দলকে এগিয়ে নিতে মাঠে নামেন সাব্বির রহমান। তবে ‘ভাগ্য দেবী’ মনে হয় প্রসন্ন ছিলেন না তার উপর।

সেই কুলাসেকারার ওভারেই অফস্ট্যাম্পের অনেক বাইরের একটি বল খেলতে গিয়ে উইকেট কিপারের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন তিনি। তিন বল খেলে সাব্বিরের সংগ্রহ ছিল শূন্য।

এরপর চতুর্থ ওভারে লাকমালের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে শূন্য রানেই মাঠ ছাড়েন টাইগারদের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

পঞ্চম উইকেট জুটিতে সৌম্য সরকারে সঙ্গে দলের হাল ধরেন বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এই দুজনের ব্যটিং দৃঢ়তায় ঘুরে দাড়ায় বাংলাদেশ। তবে দলীয় ৮৮ রানের মাথায় বিদায় নেন সৌম্য। ব্যক্তিগত ৩৮ রান করে সাজঘরে ফেরেন তিনি।

এরপর ইনিংসের ২৩ তম ওভারের প্রথম বলে বোল্ড হন মোসাদ্দেক। ব্যক্তিগত ৯ রান করে সাজঘরে ফেরেন তিনি।

অর্ধশতক করে কিছুটা আশার আলো দেখালেও সাকিব আল হাসান দলীয় ১১৮ রানের মাথায় ব্যক্তিগত ৫৪ রান করে দিলরুয়ান পেরেরার বলে আউট হন। এরপর বিদায় নেন মাহমুদুল্লাহ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩২ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ১৫০ রান।

পূর্ববর্তী নিবন্ধআত্মহত্যার বিরুদ্ধে শো করছেন সেলেনা গোমেজ
পরবর্তী নিবন্ধসিটিং বাসের নামে ‘চিটিং’ বন্ধ, ছাত্রদের ‘হাফ’ ভাড়া দাবি