হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তরের আঞ্চলিক কার্যালয়ের কার্যক্রম স্থবির

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ)প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

সুনামগঞ্জে হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তরের আঞ্চলিক কার্যালয়ের কার্যক্রমে গতি নেই, বিরাজ করছে স্থবিরতা।
জানা যায়, প্রয়োজনীয় লোকবল না থাকায় উদ্বোধনের দেড় বছর পরও তেমন কোনো কার্যক্রম নেই প্রতিষ্ঠানটিতে। যারা কর্মরত আছেন তারা নিজেদের খেয়াল-খুশি মতো সময় পার করছেন।
পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সূত্র জানায়, হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তরের আঞ্চলিক কার্যালয় প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়া হয় ২০১০ সালে। এরপর সুনামগঞ্জ পাউবো’র তত্ত্বাবধানে পৌর শহরের ষোলঘর এলাকায় ভবন নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। তিনতলা ভবন নির্মাণে ব্যয় হয় ১ কোটি ৮৫ লাখ টাকা। ২০১২ সালের শেষদিকে ভবন নির্মাণের কাজ শেষ হয়। এরপর পাউবো ভবনটি বুঝে নেওয়ার জন্য হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তরকে চিঠি দেয়। কিন্তু তিন বছর ধরে ভবনটি বুঝে না নেওয়ায় সেটি পাউবো’র কাছেই ছিল। পরে ২০১৬ সালের ২৮ ফেব্রুয়ারি সুনামগঞ্জ আঞ্চলিক কার্যালটির উদ্বোধন করা হয়। তবে উদ্বোধনের পর থেকে প্রতিষ্ঠানটির কার্যক্রম পরিচালনার জন্য কোনো লোক নেই। খাতা-কলমে লোক আছেন মাত্র তিনজন। একজনের পদ ব্যক্তিগত সহকারী, একজন পিয়ন ও একজন নাইটগার্ড। এই তিনজন ছাড়া কোনো কর্মকর্তা নেই কার্যালয়ের দায়িত্বে।
স্থানীয় একাধিক ব্যক্তি জানান, ভবন এলাকায় বহিরাগতরা নির্বিঘ্নে প্রবেশ করে। রাতে বহিরাগত লোকজনের আনাগোনা বাড়ে। তারা মাদক সেবনের ‘নিরাপদ স্থান’ হিসেবে এলাকাটিকে ব্যবহার করে।

পূর্ববর্তী নিবন্ধধর্মপাশা সমাজসেবা কর্মকর্তাকে প্রত্যাহারের পরও কার্যালয় ছাড়েননি
পরবর্তী নিবন্ধশাহ আরেফিন টিলায় পাথর উত্তোলনে সূর্যখালী খাল ভরাট, উদ্ধারে ডিসি বরাবরে প্রতিবেদন