হঠাৎ করেই ট্রাম্প বিরোধী বিএনপি

পপুলার২৪নিউজ ডেস্ক :
বিএনপি যুক্তরাষ্ট্রের সঙ্গে কোন বৈরীতা চায় না। সব সময় যুক্তরাষ্ট্রের সঙ্গে সু-সম্পর্ক বজায় রাখার চেষ্টা করেছে। এমনকি যুক্তরাষ্ট্রে যখন ট্রাম্পের একটি বিরোধী অংশ ছিল, তিনি বিজয়ী হওয়ার পর বিভিন্ন অঙ্গরাজ্যে এর প্রতিবাদ হচ্ছিল ওই সময়ে বিএনপির তরফ থেকে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন। হঠাৎ করেই বিএনপির সুর যেন বদলে গেল। তারা ট্রাম্পের বিরোধী ভূমিকায় অংশ নিয়েছে। সেই সঙ্গে প্রধানমন্ত্রী কেন ট্রাম্পের সঙ্গে দেখা করেছেন ও তিনি যে সম্মেলনে যোগ দিয়েছেন সেখানে বাংলাদেশ যোগ দিয়েছেন এনিয়ে সমালোচনা করেছেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক অনুষ্ঠানে বলেছেন, সৌদি আরবে সম্মেলনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ দেওয়া বাংলাদেশের জন্য দুর্ভাগ্যের। ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনকালীন মুসলিমবিরোধিতার ইঙ্গিত দিয়ে বলেছেন, তার সম্পর্কে কোনো মন্তব্য করতে চাই না। সব মানুষই জানেন তিনি কী করছেন, কী কথা বলছেন।

ফখরুল বলেছেন, আজকে দুর্ভাগ্য আমাদের, সেইখানে আজকে এই ট্রাম্প আজকে প্রায় সভাপতিত্ব (সম্মেলনে) করছেন বলা যায় । সেখানে আমাদের দেশের প্রধানমন্ত্রী উপস্থিত হয়েছেন।

বিএনপির সুত্র জানায়, এই সম্মেলনে ট্রাম্পের যোগ দেওয়া যেমন একটি বড় ঘটনা তেমনি অস্ত্র বিক্রয় চুক্তিও একটি বড় ঘটনা। তারা মনে করছে,  ট্রাম্প সম্মেলনে কেবল যোগ দিয়েছেন এমন নয়। তিনি যোগ দেওয়ার পাশপাশি সৌদি আরবের সঙ্গে সমরাস্ত্র বিক্রির বড় চুক্তিও করেছেন। সৌদি আরব সাড়ে ৭শ বিলিয়নের অস্ত্র কিনবে যুক্তরাষ্ট্রের কাছ থেকে। তারা এও মনে করছে অস্ত্র কেনা বেচার জন্য সৌদি আরব আজ পর্যন্ত যতগুলো ডিল হয়েছে, তার মধ্যে সবচেয়ে বড় ডিল এটা।

উল্লেখ্য, বিএনপি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ক্লিনটনের পক্ষে ছিল। এমনিক যুক্তরাষ্ট্রে অবস্থানরত বিএনপির নেতাদের দিয়ে ঘোষণা দিয়ে হিলারি ক্লিনটনকে সমর্থন দিয়েছিল। যদিও পরে ট্রাম্প নির্বাচিত হওয়ার পর খালেদা জিয়া তাকে অভিনন্দন জানান ও বার্তা পাঠান। এখন হঠাৎ করেই বিএনপি ট্রাম্পের সমালোচনা করছেন। বিষয়টি নিয়ে সরকারও নতুন করে হিসাব নিকাশ করে দেখছে এর পেছনে অন্য কোন কারণ আছে কিনা?

পূর্ববর্তী নিবন্ধসরকার বিদ্যুৎ নিয়ে মিথ্যা কথা বলছে : রিজভী
পরবর্তী নিবন্ধম্যানচেস্টার হামলার দায় স্বীকার করলো আইএস