স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে এক মাস আন্দোলন বন্ধ ইন্টার্ন চিকিৎসকদের

নিজস্ব প্রতিবেদক

ভাতা বৃদ্ধিসহ ৪ দফা দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা। কর্মবিরতি পালন করে আসছিলেন তারা। তবে বৃহস্পতিবার (২৮ মার্চ) স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর তারা আন্দোলন এক মাসের জন্য স্থগিত করেছেন।

আন্দোলনকারীরা বলেন, ঈদের পর বিষয়গুলো সমাধান করবেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। তার আশ্বাসে আমরা একমাস আন্দোলন বন্ধ রাখবো।

এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, ইন্টার্ন চিকিৎসকদের বহুদিনের দাবি ছিল বেতন বৃদ্ধির। এ দাবির সঙ্গে প্রথম দিন থেকেই আমি সম্মতি দিয়েছি। আমি তাদের কথা শুনেছি, কয়েকবার তাদের সঙ্গে বসেছি। হাসপাতালকে বাঁচিয়ে রাখার জন্য এরাই সবচেয়ে বেশি কাজ করেন।

তিনি আরও বলেন, ইন্টার্ন চিকিৎসকদের দাবি যৌক্তিক। তাদের দাবি পূরণে প্রধানমন্ত্রী সম্মত হয়েছেন। তাদের কাজে যোগ দিতে বলেছেন প্রধানমন্ত্রী। ঈদের পরই আমরা বলতে পারবো কবে তাদের বেতন বাড়বে। তবে ঈদের আগে আমরা বকেয়া ভাতা দিয়ে দেবো। এছাড়া বন্ধ থাকা ১২ ইনস্টিটিউটের ভাতা চালু হবে।

এর আগে দুপুর আড়াইটায় ভাতা বৃদ্ধির বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকদের সঙ্গে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বৈঠক করেন। বৈঠকে চিকিৎসকদের পক্ষ থেকে মোট ২০ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধখুনি জিয়া-মোশতাক চক্র মুক্তিযুদ্ধের চেতনা ধূলিস্যাৎ করে: ওবায়দুল কাদের
পরবর্তী নিবন্ধসাপ্তাহিক ছুটির দিনেও অফিস খোলা রাখার নির্দেশ ইসির