সোহরাওয়ার্দী উদ্যানে প্রার্থনা সভায় যোগ দিয়েছেন পোপ

 পপুলার২৪নিউজ প্রতিবেদক:

খ্রিস্টান সম্প্রদায়ের শীর্ষ ধর্মগুরু পোপ ফ্রান্সিস সোহরাওয়ার্দী উদ্যানে উপাসনা ও যাজকদের অভিষেক অনুষ্ঠানে যোগ দিয়েছেন। এখানে তিনি বক্তব্যও রাখছেন।

দেশের খ্রিস্টান সম্প্রদায়ের ৮০ হাজার রোমান ক্যাথলিক এই প্রার্থনা সভায় যোগ দিয়েছেন।আজ শুক্রবার সকাল ১০টায় শুরু হয় এই আয়োজন। হাজার হাজার মানুষ এতে যোগ দিয়েছেন। পোপ ফ্রান্সিসের সফর উপলক্ষে বিশেষ করে সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নেই তিল ধারনের ঠাই।

বাংলাদেশে শীর্ষ ক্যাথলিক কর্মকর্তা কার্ডিনাল প্রেট্রিক দা রোজারিও এক সংবাদ সম্মেলনে বলেছেন, পোপ ফ্রান্সিস এ সভায় বাংলাদেশের সকল জনগণের শান্তি ও সমৃদ্ধি কামনা করে প্রার্থনা করবেন। বাংলাদেশের শান্তি ও সম্প্রীতি উদযাপন করতে পোপের আগমন খ্রিস্টান সম্প্রদায়ের জন্য ব্যাপক আনন্দ, আশা ও গর্বের বিষয়।

বাংলাদেশে পোপ ফ্রান্সিসের এই সফর ভ্যাটিকানের রাষ্ট্র প্রধান ও প্রধান ধর্মগুরুর দ্বিতীয় সফর। ৩১ বছর আগে ১৯৮৬ সালের ১৯ নভেম্বর ভ্যাটিকানের পোপ জন পল দ্বিতীয় সরকারি সফরে বাংলাদেশে আসেন।

সমাবেশের পরে পোপ ফ্রান্সিস ঢাকার বারিধারায় ভ্যাটিক্যান দূতাবাস পরিদর্শন করবেন। সেখানে তিনি বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন। এছাড়া পোপ নগরীর আর্চবিশাপ হাউসে বাংলাদেশের বিশপদের সঙ্গে বৈঠক করবেন।

 

পূর্ববর্তী নিবন্ধশনিবার দেশে আসছে আনিসুল হকের মরদেহ
পরবর্তী নিবন্ধআনিসুল হকের মৃত্যুতে তারকাদের শোকগাঁথা