সোনালী ব্যাংকে দিনব্যাপী ফায়ার সেফটি ট্রেনিং কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

অগ্নি সচেতনতা দিবস-২০২২ উপলক্ষ্যে সোনালী ব্যাংক লিমিটেড দিনব্যাপী ফায়ার সেফটি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে। বৃহস্পতিবার (৩ নভেম্বর) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সহযোগিতায় ব্যাংকের প্রধান কার্যালয়ে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নিরঞ্জন চন্দ্র দেবনাথ প্রধান অতিথি হিসেবে কর্মশালাটি উদ্বোধন করেন। ব্যাংকের জেনারেল ম্যানেজার আশরাফুল হায়দার চৌধুরী এর পরিচালনায় এ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর সঞ্চিয়া বিনতে আলী । ‍দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ কাজল মিয়া ও পরিদর্শক মাহমুদুল হক প্রশিক্ষনার্থীদের প্রশিক্ষণ প্রদান করেন।

কর্মশালায় ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের নীতি ও কার্যক্রম, অগ্নি প্রজ্জ্বলন ও নির্বাপণ নীতি, আগুনের বিস্তার, অগ্নিকাণ্ডের কারণ ও প্রতিরোধ ব্যবস্থা, বহনযোগ্য অগ্নি নির্বাপক যন্ত্রের ব্যবহারবিধি ও রক্ষণাবেক্ষণ, বাণিজ্যিক এবং বহুতল ভবনের অগ্নি প্রতিরোধ ও স্থায়ী অগ্নি নির্বাপণ ব্যবস্থা, ভূমিকম্প ও অন্যান্য জরুরি পরিস্থিতিতে করণীয়, রোগী পর্যবেক্ষণ ও প্রাথমিক চিকিৎসা, জরুরি উদ্ধার এবং কৃত্রিম শ্বাস-প্রশ্বাস পদ্ধতি বিষয়ে ব্যাংকের মোট ৫০ জন কর্মকর্তাকে প্রায়োগিক এ প্রশিক্ষণ প্রদান করা হয়।

পূর্ববর্তী নিবন্ধচাল পলিশের কারণে দাম ৩-৪ টাকা বাড়ে: খাদ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধকরোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ১৪০