সোনামসজিদ স্থলবন্দরে ৬ দিন আমদানি-রফতানি বন্ধ

পপুলার২৪নিউজ ,জেলা প্রতিনিধি:
হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা, মহাত্মা গান্ধীর জন্মদিন ও পবিত্র মহররম উপলক্ষে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রফতানি কার্যক্রম ২৭ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

সোমবার সোনামসজিদ স্থলবন্দর ও মহদিপুর স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশন ও সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের যৌথ আলোচনার মাধ্যমে বন্দরে কার্যকম বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

তবে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত কার্যক্রম চালু থাকবে।

এ ছাড়া সোনামসজিদ স্থলবন্দরে পানামা ইয়ার্ডের ভেতরে আমদানিকৃত পণ্য লোড-আনলোডের কার্যক্রম অব্যাহত থাকবে। আগামী ৩ অক্টোবর থেকে আবারও আমদানি-রফতানি কার্যক্রম স্বাভাবিক নিয়মে চলবে।

মঙ্গলবার থেকে শনিবার পর্যন্ত হিন্দু সম্প্রদায়ের বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার জন্য ৫ দিন বন্দর দিয়ে সব কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ ছাড়া ১ অক্টোবর পবিত্র মহররম ও ২ অক্টোবর মহাত্মা গান্ধীর জন্মদিন হিসেবে সরকারি ছুটি থাকবে। সোনামসজিদ আমদানি-রফতানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক রফিকুর রহমান বাবু, সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের ইসমাইল হোসেন ও ভারতীয় মহদিপুর স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি নিখিল চন্দ্র ঘোষ এবং সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শ্রী ভুপতি মণ্ডল স্বাক্ষরিত চিঠি থেকে এ তথ্য জানা গেছে।

পূর্ববর্তী নিবন্ধরোহিঙ্গাদের সাহায্য করতে পেরে বাংলাদেশ গর্বিত : জয়
পরবর্তী নিবন্ধনেপালের কাছে ২-১ গোলে হারল বাংলাদেশ