সেই শশাঙ্ক সিং জেতালেন পাঞ্জাবকে

স্পোর্টস ডেস্ক : আইপিএলের নিলামে মাত্র ২০ লাখ রূপিতে শশাঙ্ক সিংকে দলে ভেড়ায় পাঞ্জাব কিংস। কিন্তু এর পরপরই তারা সেটি বাতিল করতে চায়। কারণ, হিসেবে জানায় যে তারা ভুল শশাঙ্ককে কিনে ফেলেছে। কিন্তু জানিয়ে দেওয়া হয় একবার খেলোয়াড় কিনে ফেললে তাকে আর বাতিল করা যাবে না।

ভুল করে কেনা সেই শশাঙ্ক সিং-ই কিনা বুধবার রাতে গুজরাট টাইটান্সের ছুড়ে দেওয়া ২০০ রানের বিশাল টার্গেট তাড়া করে জেতালেন দলকে। হলেন ম্যাচসেরাও।

রান তাড়া করতে নেমে ১২.২ ওভারে ১১১ রানেই ৫ উইকেট হারায় পাঞ্জাব। এরপর মাঠে নামেন শশাঙ্ক। সেখান থেকে শেষ বল পর্যন্ত অপরাজিত থাকেন। ২৯ বল মোকাবিলা করে ৬টি চার ও ৪ ছক্কায়, ২১০.৩৪ স্ট্রাইক রেটে ৬১ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ৩২ বছর বয়সী এই ব্যাটসম্যান।

অবশ্য চতুর্থ ম্যাচে এসে হাসে তার ব্যাট। এর আগে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে শূন্য, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে অপরাজিত ২১, লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে অপরাজিত ৯ রান করেছিলেন।

শশাঙ্ক ছাড়া শেষদিকে আশুতোষ শর্মা ১৭ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩১ রানের ইনিংস খেলে দলের জয়কে তরাণ্বিত করেন। এছাড়া প্রবশিমরান সিং ৫ চার ও ১ ছক্কায় ৩৫ ও জনি বেয়ারস্টো ৪ চারে করেন ২২ রান। তাতে ১৯.৫ ওভারে ২০০ রান করে চতুর্থ ম্যাচে দ্বিতীয় জয় তুলে নেয় পাঞ্জাব।

বল হাতে গুজরাট টাইটান্সের নূর আহমদ ৪ ওভারে ৩২ রান দিয়ে ২টি উইকেট নেন।

আর ব্যাট হাতে গুজরাটের সেরা ছিলেন শুভমান গিল। তিনি ৪৮ বলে ৬টি চার ও ৪ ছক্কায় অপরাজিত ৮৯ রানের ইনিংস খেলেন। এছাড়া সাই সুদর্শন ৬ চারে ৩৩, কেন উইলিয়ামসন ৪ চারে ২৬ ও রাহুল তেওয়াটিয়া ৩ চার ও ১ ছক্কায় অপরাজিত ২৩ রানের ইনিংস খেলেন। তাতে ৪ উইকেট হারিয়ে ১৯৯ রানের বড় সংগ্রহ পেয়েছিল গুজরাট। কিন্তু শশাঙ্ক ঝড়ের দিনে এই রানও জেতার জন্য যথেষ্ট হয়নি গুজরাটের জন্য।

বল হাতে পাঞ্জাবের কাগিসু রাবাদা ৪ ওভারে ৪৪ রান দিয়ে ২টি উইকেট নেন। ১টি উইকেট নেন হারপ্রিত ব্রার।

পূর্ববর্তী নিবন্ধগাজায় অনাহার পানিশূন্যতায় ৩১ শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধআলোচনায় রণবীর কাপুরের ১০ কোটি টাকা মূল্যের গাড়ি