সূচকের পতন শেয়ারবাজারে

নিউজ ডেস্ক : দেশের শেয়ারবাজারে সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে আগের দিনের চেয়ে কমেছে লেনদেনের পরিমাণ। এদিন অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট কমে ৬ হাজার ২৮৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৩ পয়েন্ট কমে ১ হাজার ৩৭১ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট কমে ২ হাজার ২৩৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

 

ডিএসইতে মোট ৩২৬ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৩৩ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ১৩৯ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৫৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৬০৮ কোটি ৪৪ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৭৪৮ কোটি ৪৫ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৬ পয়েন্ট কমে ১৮ হাজার ৫৩৫ পয়েন্টে, সিএসসিএক্স ২১ পয়েন্ট কমে ১১ হাজার ১১১ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ৪৬ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৬৫ পয়েন্টে অবস্থান করছে।

 

সিএসইতে ১৩৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ১৯টির, কমেছে ৬৩টির এবং অপরিবর্তিত আছে ৫৬টির। দিন শেষে সিএসইতে ১৪ কোটি ২১ লাখ ৮৬ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

পূর্ববর্তী নিবন্ধরমজানে রাত ১০টা পর্যন্ত দোকান খোলা রাখতে চান ব্যবসায়ীরা
পরবর্তী নিবন্ধসড়কে অযথা হর্ন বাজানো বন্ধ করতে হবে: পরিবেশমন্ত্রী