সুপ্রিম কোর্টের অনিয়ম-দুর্নীতির বিষয়ে পদক্ষেপ নেয়ার অনুরোধ

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

সুপ্রিম কোর্টের অনিয়ম-দুর্নীতির বিষয়ে তদন্ত করার জন্য পদক্ষেপ নিতে প্রধান বিচারপতিকে অনুরোধ জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

মঙ্গলবার বিকেলে নবনিযুক্ত প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের খাস কামরায় সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

আনিসুল হক বলেন, ‘এর আগে আমি আইনমন্ত্রী থাকাকালে যত প্রধান বিচারপতি নিযুক্ত হয়েছেন, ততজনের সঙ্গেই সৌজন্য সাক্ষাৎ করছি। আজও প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সঙ্গে সাক্ষাৎ করলাম। এ সময় বিচার বিভাগের কয়েকটি বিষয় নিয়ে তার সঙ্গে আলোচনা হয়েছে।’

সুপ্রিম কোর্টের অনিয়ম ও দুর্নীতির বিষয়ে রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল যেসব অভিযোগ তুলে ধরেছেন, তা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রধান বিচারপতিকে অনুরোধ জানিয়েছি- বলেন আইনমন্ত্রী।

সুপ্রিম কোর্টের দুর্নীতি-অনিয়মের বিষয়ে তদন্তের প্রয়োজন আছে উল্লেখ করে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, আমার বিশ্বাস বিচার বিভাগকে আরও পরিচ্ছন্ন করতে যেসব জায়গায় তদন্ত করা দরকার তা প্রধান বিচারপতি করবেন।

আইনমন্ত্রী বলেন, সুপ্রিম কোর্টে দুর্নীতি-অনিয়ম নিয়ে অ্যাটর্নি জেনারেলের বক্তব্য নিয়ে প্রধান বিচারপতির সঙ্গে কথা হয়েছে। অনেক জ্যেষ্ঠ আইনজীবী অ্যাটর্নির বক্তব্যের সঙ্গে একমত পোষণ করেছেন। আমি প্রধান বিচারপতিকে বলেছি, এই অভিযোগগুলোর তদন্তের প্রয়োজন আছে এবং তিনি তদন্ত করবেন বলে আমার বিশ্বাস।

মন্ত্রী বলেন, সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা বিচারপতিদের দীর্ঘসূত্রিতার রায় অনেক বিষয়েই বিতর্কের সৃষ্টি করেছেন এবং সেগুলো আমাকে হ্যান্ডেল করতে হয়েছে। আমি আইনানুগভাবে হ্যান্ডল করেছি।

পূর্ববর্তী নিবন্ধ‘লাভরাত্রি’র নায়িকা নিয়েই সালমানের ট্যুইট
পরবর্তী নিবন্ধভালোবাসা দিবসে কাছে আসার তিন নাটক