সীতাকুণ্ড থেকে ৯ শিশুসহ ১৮ রোহিঙ্গা উদ্ধার

পপুলার২৪নিউজ ডেস্ক :

মিয়ানমারে অব্যাহত বর্বর নির্যাতনের মুখে পালিয়ে আসা নয় শিশুসহ ১৮ রোহিঙ্গা নাগরিককে চট্টগ্রামের সীতাকুণ্ড থেকে উদ্ধার করা হয়েছে।

রোববার তাদের শনাক্ত করে কক্সবাজারের টেকনাফের শরণার্থী শিবিরে পাঠিয়েছে পুলিশ।

শুক্রবার তারা উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের ঘোড়ামারা এলাকায় এসে আশ্রয় নেয়। এরা রাখাইন রাজ্যের বুচি ডং এলাকার বাসিন্দা বলে পুলিশকে জানিয়েছেন।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম ভুঁইয়া বলেন, স্থানীয় ব্যক্তিদের কাছ থেকে জানতে পেরে তিনি সীতাকুণ্ড মডেল থানার ওসিকে বলেন। পরে পুলিশ গিয়ে তাদের শনাক্ত করে।

সীতাকুণ্ড থানার উপপরিদর্শক আনোয়ার হোসেন খান বলেন, ওই এলাকায় রোহিঙ্গারা ঘর ভাড়া নিয়েছে খবর পেয়ে সেখান থেকে নয় শিশুসহ ১৮ রোহিঙ্গাকে শনাক্ত করে রোববার তাদের টেকনাফের শরণার্থী শিবিরে পাঠানো হয়।

এসআই আনোয়ার হোসেন আরও বলেন, ওই রোহিঙ্গা নাগরিকরা মিয়ানমারের রাখাইন রাজ্যের বুচি ডং এলাকার বাসিন্দা বলে তাদের জানিয়েছেন। গত শুক্রবার তারা টেকনাফ থেকে সীতাকুণ্ডে আসেন।

সীতাকুণ্ড থানার ওসি ইফতেখার হাসান বলেন, ঘোড়ামারা এলাকায় মোহাম্মদ আলম নামে তাদের পূর্বপরিচিত রোহিঙ্গা নাগরিকের সঙ্গে যোগাযোগ করে তারা ওই এলাকায় আসেন।

ওসি বলেন, আলম কয়েক বছর আগে সীতাকুণ্ডে এসে মডার্ন ব্রিকস নামে একটি ইটভাটায় কাজ করেন। গত শুক্রবার আলম সেখানে একটি ঘর ভাড়া করে দেন ওই রোহিঙ্গাদের।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য জহুরুল আলম বলেন, পুলিশ ওই এলাকায় গিয়ে ১৮ রোহিঙ্গাকে শনাক্ত করে তাদের টেকনাফ পাঠানোর জন্য তাকে বলে। পরে দফাদার ও চৌকিদারকে দিয়ে রোহিঙ্গাদের টেকনাফ পাঠিয়ে দেন।

পূর্ববর্তী নিবন্ধআশুলিয়ায় প্রথম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ
পরবর্তী নিবন্ধজ্বালানি খাত আমদানিনির্ভরতার ঝুঁকিতে