সালাহর জন্য ১৫০ মিলিয়ন ইউরো চান সাবেক লিভারপুল তারকা

স্পোর্টস ডেস্ক : লিভারপুলের মিশরীয় তারকা মোহামেদ সালাহকে নিয়ে বেশ আগ্রহ দেখিয়েছে সৌদি প্রো লিগের ক্লাব আল ইত্তিহাদ। তবে দলের সেরা তারকাকে ছাড়তে নারাজ লিভারপুল। ঐদিকে সাবেক লিভারপুল তারকা জেমি ক্যারাগার সাফ বলে দিয়েছেন, সালাহকে পেতে হলে ইত্তিহাদকে ১৫০ মিলিয়ন ইউরোর অধিক খরচ করতে হবে।

ফুটবলভিত্তিক সংবাদমাধ্যম গোলডটকম এর আগে জানিয়েছিল, সালাহর জন্য লিভারপুলকে ৬৫ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দিতে রাজি ইত্তিহাদ। আর সাপ্তাহিক ১.২৫ মিলিয়ন পাউন্ড বেতন পাবেন সালাহ। বোনাস এবং স্পন্সরশীপ মিলিয়ে রোনালদোর চেয়ে অনেক পাবেন মিশরীয় তারকা।

কিন্তু লিভারপুল বস ক্লপ জানিয়ে দিয়েছেন, তার সালাহকে ছাড়বেন না। কিন্তু ভেতরের খবর হলো, সাম্প্রতিক সময়ে ক্লপের সঙ্গে সম্পর্কটা ভালো যাচ্ছে না সালাহর। এমনকি সৌদি ক্লাবের এই প্রস্তাবে সালাহ রাজী বলেও জানিয়েছে বিইন স্পোর্টস।

সালাহও লিভারপুল ছাড়তে চান জানতে পেরেই কিনা ক্যারাগার বেশ বড় অঙ্কের প্রস্তাব তুললেন। স্কাই স্পোর্টসকে রেডস কিংবদন্তি বলেছেন, ‘আমি মনে করি সালাহর দাম ১৫০ মিলিয়ন ইউরোর বেশি হতে হবে। বয়স যাই হোক, তার দাম এখনো ১০০ মিলিয়ন ইউরোর নিচে নামবে না।’

তবে তিনিও মনে করেন সালাহ লিভারপুল ছাড়বেন না। ২০২৫ সাল পর্যন্ত সালাহর সঙ্গে চুক্তি আছে অ্যানফিল্ডের ক্লাবটির। ক্যারাগার আরও বলেন, ‘আমি মনে করি না সালাহ যাবেন। কারণ দলবদলের সময় শেষের দিকে। তার চুক্তিতেও আরও দুই বছর আছে।’

লিভারপুলের হয়ে এখন পর্যন্ত ৩০৮টি ম্যাচ খেলে ১৮৭টি গোল করেছেন সালাহ। রেডদের হয়ে প্রায় সব শিরোপাই জিতেছেন। এর মধ্যে আছে প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ, ফিফা ক্লাব বিশ্বকাপ, এফএ কাপ, কারাবাও কাপ এবং কমিউনিটি শিল্ড।

 

পূর্ববর্তী নিবন্ধলিটন-সাইফের জন‌্য অপেক্ষা, শ্রীলঙ্কায় পেসার সাকিব
পরবর্তী নিবন্ধদৈনিক আজকের কাগজের সম্পাদক কাজী শাহেদ আর নেই