সাবেক এসপি বাবুলের জামিন নামঞ্জুর

জেলা প্রতিনিধি:

চট্টগ্রাম নগরের চাঞ্চল্যকর মাহমুদা খানম মিতু হত্যাকাণ্ডে প্রথম মামলা দায়ের করেছিলেন তার স্বামী ও সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তার। সেই মামলায় কয়েকদিন আগে তাকে গ্রেফতার দেখাতে আবেদন করে তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এরপর আদালত তাকে মামলাটিতে গ্রেফতার দেখাতে আদেশ দেন। ওই মামলায় বাবুল আক্তারের জামিনের আবেদন করেন তার আইনজীবী।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) আবেদনটির শুনানি শেষে চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত জামিন নামঞ্জুর করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. ফখরুদ্দিন চৌধুরী। তিনি বলেন, মিতু হত্যাকাণ্ডে দায়ের হওয়া প্রথম মামলায় বাবুল আক্তারকে গত ৯ জানুয়ারি গ্রেফতার দেখাতে আদেশ দিয়েছিলেন আদালত। আজ (মঙ্গলবার) আসামিপক্ষের আইনজীবী জামিন শুনানি করেছেন। আদালত জামিন না মঞ্জুর করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরের নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে খুন হন মাহমুদা খানম মিতু। ওই সময় এ ঘটনা দেশজুড়ে ব্যাপক আলোচিত হয়। ঘটনার সময় মিতুর স্বামী তৎকালীন পুলিশ সুপার বাবুল আক্তার অবস্থান করছিলেন ঢাকায়। ঘটনার পর চট্টগ্রামে ফিরে তিনি পাঁচলাইশ থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে বাবুল আক্তারের দায়ের করা মামলায় স্ত্রী হত্যাকাণ্ডে তারই সম্পৃক্ততা পায় পিবিআই। এরপর গত বছরের ১২ মে আগের মামলায় চূড়ান্ত প্রতিবেদন জমা দেওয়ার দিন বাবুল আক্তারকে প্রধান আসামি করে চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেন মিতুর বাবা সাবেক পুলিশ পরিদর্শক মোশাররফ হোসেন। ওইদিনই মামলাটিতে বাবুলকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠায় পিবিআই। সেই থেকে কারাগারে আছেন তিনি। সেই থেকে দুটি মামলায় তদন্ত করছে পিবিআই।

পূর্ববর্তী নিবন্ধমিনিস্টার ঢাকাকে উড়িয়ে সিলেটের প্রথম জয়
পরবর্তী নিবন্ধবেপরোয়া চলাফেরায় সংক্রমণ বেড়েছে: স্বাস্থ্যমন্ত্রী