সাবেক উপমন্ত্রী ফখরুল ইসলাম মুন্সী আর নেই

নিউজ ডেস্ক : আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক অর্থ উপমন্ত্রী এ এফ এম ফখরুল ইসলাম মুন্সী বার্ধক্যজনিত কারণে মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার (২১ অক্টোবর) ভোরে রাজধানীর একটি হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি স্ত্রী রাকিবা বানু, দুই ছেলে রাকিব মোহাম্মদ ফখরুল ও রাজী মোহাম্মদ ফখরুলসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এ এফ এম ফখরুল ইসলাম মুন্সী। মৃত্যুকালে তিনি স্ত্রী রাকিবা বানু, দুই ছেলে রাকিব মোহাম্মদ ফখরুল ও রাজী মোহাম্মদ ফখরুলসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এ এফ এম ফখরুল ইসলাম মুন্সীর প্রথম জানাজা তার নিজ এলাকা বনকুটে আজ দুপুর ১২টায় ও দ্বিতীয় জানাজা দেবিদ্বার রেয়াজ উদ্দীন মাঠে বাদ জোহর অনুষ্ঠিত হবে। এরপর সংসদের দক্ষিণ প্লাজায় বাদ আসর তৃতীয় জানাজা ও বাদ মাগরিব গুলশান সোসাইটি জামে মসজিদে চতুর্থ জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বনানী কবরস্থানে দাফন করা হবে।

এ এফ এম ফখরুল ইসলাম মুন্সী ১৯৪৭ সালে কুমিল্লার দেবিদ্বার উপজেলায় জন্মগ্রহণ করেন। জাতীয় পার্টির হয়ে তিনি ১৯৮৬ সালের তৃতীয় ও ১৯৮৮ সালের চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হন। পরে এরশাদ সরকারের অর্থ উপমন্ত্রী হন।

১৯৯১ সালের পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে পরাজিত হন। ১৯৯৫ সালে আওয়ামী লীগে যোগদান করেন এবং ১৯৯৬ সাল ও ২০০১ সালের নির্বাচনে পরাজিত হন।

 

পূর্ববর্তী নিবন্ধএক বছরে সড়ক দুর্ঘটনায় ২৪ হাজার ৯৫৪ জনের মৃত্যু
পরবর্তী নিবন্ধসৌদি-ইসরায়েল মিত্রতা ধ্বংস করাই হামাসের লক্ষ্য : বাইডেন