সাফ জয়ী ইয়ারজানের পরিবারের পাশে র‌্যাব

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ নারী সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল দলের ফাইনাল জয়ী গোলকিপার ইয়ারজানের দরিদ্র পরিবারকে নগদ অর্থ এবং খাদ্যসামগ্রী উপহার নিয়ে পাশে দাঁড়িয়েছে র‌্যাব।

সাফ অনুর্ধ-১৬, ফাইনালে বাংলাদেশের জয়ের নায়িকা হয়ে ওঠেন গোলরক্ষক ইয়ারজান বেগম। টাইব্রেকারের ভাগ্য নির্ধারণে ভারতের ৩টি প্রচেষ্টা ঠেকিয়ে দেন এই গোলরক্ষক। অপরাজিত চ্যাম্পিয়ন হিসেবে জয় পায় বাংলাদেশ। এর আগে অনূর্ধ্ব-১৫ শিরোপা জিতলেও এই প্রথমবারের মতো সাফ অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্টের শিরোপা জিতেছে বাংলাদেশ নারী দল। আর এই জয়ের পেছনে যার মূখ্য ভূমিকা, তিনি বাংলাদেশ দলের গোলরক্ষক ইয়ারজান।

পঞ্চগড় জেলার খোপরাবান্দি গ্রামে বাড়ি ইয়ারজান বেগমের। দেশের প্রত্যন্ত অঞ্চলে বেড়ে ওঠা আর দশটা কিশোরীকে যেমন প্রচুর বাধা-বিপত্তি পেরিয়ে খেলাধুলা করতে হয়, ইয়ারজানকেও পেরোতে হয়েছে তেমনি বাধার দেয়াল। দারিদ্র্য পিছু ছাড়েনি৷ বাবা হাঁপানি রোগী, মা অন্যের বাড়িতে ঝি এর কাজ করেন।

সম্বলমাত্র একখানি নড়বড়ে টিনের ঘর। পঞ্চগড়ের সেই প্রত্যন্ত অঞ্চল থেকে উঠে আসা ইয়ারজানই এখন আলোচনার মধ্যমণি। বাংলাদেশের ক্রীড়া আকাশে অপার সম্ভাবনাময় এক উদীয়মান তারকা।

ইয়ারজানের জীবনযুদ্ধের কথা শুনে, তার হতদরিদ্র পরিবারকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৩ এর পক্ষ থেকে নগদ অর্থ এবং খাদ্য সামগ্রী উপহার দেওয়া হয়েছে।

র‌্যাব-১৩ এর অধিনায়ক কমান্ডার আরাফাত ইসলাম ইয়ারজানের মা-বাবার হাতে এ উপহার ও নগদ অর্থ তুলে দেন।

কমান্ডার আরাফাত জানান, র‌্যাব সব সময় ভালো কাজের সঙ্গে। ইয়ারজানের আগামী দিনের পথচলায় অনুপ্রেরণা জোগাতে পেরে র‌্যাব গর্বিত। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে ইয়ারজানের মতো আরও খেলোয়াড় উঠে আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

পূর্ববর্তী নিবন্ধবৃহস্পতিবার দেশে ফিরবেন রাষ্ট্রপতি
পরবর্তী নিবন্ধরাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩৫