সাকিব-সৌম্যের জুটি ভাঙলেন পেরেরা

পপুলার২৪নিউজ ডেস্ক:
শ্রীলংকার বিপক্ষে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে প্রথমেই তিন উইকেট হারিয়ে অনেকটা এলোমেলো হয়ে পড়েছিল টাইগার শিবির। তবে পঞ্চম উইকেট জুটিতে সৌম্য সরকার ও সাকিব আল হাসানের দৃঢ় ব্যটিংয়ে ঘুরে দাড়ায় বাংলাদেশ। কিন্তু সৌম্যের আউটে ফের বিপদে পড়ে সফরকারীরা।

শনিবার কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে টাইগারদের পক্ষে ওপেনিংয়ে নামেন তামিম ইকবাল ও সৌম্য সরকার।

১১ রানেই ৩ উইকেট হারায় মাশরাফি বাহিনী। প্রথম ওভারে উইকেট কিপার ও স্লিপের ফাঁক গলিয়ে একটি চার আদায় করে নেন তামিম। তবে কুলাসেকারার ওভারের শেষ বলে একটি ক্যাচ উঠে।

তামিমের দাবি ছিল বলটি প্যাড থেকে এসেছে। পরে থার্ড আম্পায়রকে ডাকা হলে তিনি আউটের সিদ্ধান্ত জানান।

পরে ৬ বলে চার রান করা নাখোশ তামিম মাথা নাড়তে নাড়তে মাঠ ছাড়েন।

তামিমের পর ঝড়ো ব্যাটিংয়ে দলকে এগিয়ে নিতে মাঠে নামেন সাব্বির রহমান। তবে ‘ভাগ্য দেবী’ মনে হয় প্রসন্ন ছিলেন না তার উপর।

সেই কুলাসেকারার ওভারেই অফস্ট্যাম্পের অনেক বাইরের একটি বল খেলতে গিয়ে উইকেট কিপারের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন তিনি। তিন বল খেলে সাব্বিরের সংগ্রহ ছিল শূন্য।

এরপর চতুর্থ ওভারে লাকমালের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে শূন্য রানেই মাঠ ছাড়েন টাইগারদের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

পঞ্চম উইকেট জুটিতে সৌম্য সরকারে সঙ্গে দলের হাল ধরেন বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এই দুজনের ব্যটিং দৃঢ়তায় ঘুরে দাড়িয়েছে বাংলাদেশ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৬ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৯০ রান। সাকিব আল হাসান ৪০ এবং মোসাদ্দেক হোসেন ১ রানে ক্রিজে রয়েছেন।

এর আগে শ্রীলংকা দলের পক্ষে কুশাল মেন্ডিস সর্বোচ্চ ৫৪ আর থিসারা পেরেরা ঝড়ো গতির ৫২ রান করেন।

বাংলাদেশের পক্ষে ৬৫ রান খরচায় অধিনায়ক মাশরাফি ৩টি, ৫৫ রানে মোস্তাফিজুর রহমান ২টি এবং মিরাজ ও তাসকিন একটি করে উইকেট নেন।

পূর্ববর্তী নিবন্ধ২০১৮ সালে পদ্মা সেতু দিয়ে দক্ষিণাঞ্চলের মানুষ বাড়ি যেতে পারবে
পরবর্তী নিবন্ধএকটি বড় দল উগ্রবাদকে পৃষ্ঠপোষকতা করছে: ওবায়দুল কাদের