সরকার বিএনপির ওপর বুলডোজার চালাচ্ছে: রিজভী

পপুলার২৪নিউজ প্রতিবেদক :

বিএনপি অভিযোগ করেছে, ৮ ফেব্রুয়ারি সরকারের ইচ্ছা পূরণ নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনী বেপরোয়া উন্মত্তায় বিএনপির ওপর ঝাঁপিয়ে পড়ছে। সরকার রায় নির্ধারণ করে রেখে অজানা আতঙ্কে বিএনপি নেতাকর্মীদের ওপর বুলডোজার চালাচ্ছে।

মঙ্গলবার নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রায় দেবে ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালত।

খালেদা জিয়াকে জাতীয়তাবাদী শক্তির প্রতীক উল্লেখ করে ৮ ফেব্রুয়ারির রায়কে ঘিরে বিএনপি নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের আগুন দাউদাউ করে জ্বলছে বলে উল্লেখ করেন রিজভী। তিনি বলেন, জাতীয়তাবাদী শক্তিকে নিঃশেষ করা যাবে না, জনগণের ভালোবাসার নেত্রী, গণতন্ত্র আদায়ের আপসহীন কাণ্ডারি দেশনেত্রী খালেদা জিয়াকে ধ্বংস করা যাবে না।

রিজভী বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর ওপর ভর করে সরকার তার স্বৈরাচারী গণতন্ত্রবিনাশী ইচ্ছা পূরণ করছে। সরকার রাষ্ট্রীয় শক্তিকে আয়ত্তে নিয়ে আলোচনা-সমালোচনা-সমাবেশ-ঘরোয়া বৈঠক-চলাচল- এমনকি ধর্মীয় অনুষ্ঠানকে সন্ত্রাসী তাণ্ডবে স্তব্ধ করে দিচ্ছে।

তিনি বলেন, সোমবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া হজরত শাহজালালের (রহ.) মাজার জিয়ারতের জন্য সিলেটে যান। এটি ছিল তার সম্পূর্ণভাবে ব্যক্তিগত সফর, মাজার জিয়ারত, যা ধর্মীয় অনুষ্ঠান। কিন্তু তার সিলেট যাওয়ার পথে অভ্যর্থনা জানাতে অপেক্ষমাণ বিএনপি নেতাকর্মী ও সাধারণ মানুষের ওপর আইনশৃঙ্খলা বাহিনী এবং সরকারদলীয় অঙ্গ-সংগঠনের যৌথ আক্রমণে এক বিভীষিকাময় পরিস্থিতির সূচনা হয়।

তিনি অভিযোগ করেন, সরকারি বাহিনীগুলোর আক্রমণে বিএনপি নেতাকর্মীদের ক্ষমতবিক্ষত করা হয়। মৃত্যুভয়ে ঊর্ধ্বশ্বাসে কেউ পালিয়ে বাঁচার চেষ্টা করলে তাকে টেনেহিঁচড়ে আটক করে পুলিশ ভ্যানে তোলা হয়।

হবিগঞ্জে বেগম জিয়াকে অভ্যর্থনা জানানোর জন্য নেতাকর্মীরা একটি ছোট্ট মঞ্চের ওপর দাঁড়িয়ে থাকলে পুলিশ অতর্কিতে হামলা চালিয়ে মঞ্চ ভেঙে দিয়ে নেতাকর্মীদের বেধড়ক মারপিট করা হয় উল্লেখ করে রিজভী বলেন, এই হচ্ছে আওয়ামী লীগের গণতন্ত্রের নমুনা।

তিনি বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রকে কঙ্কালে পরিণত করেছে। গণতন্ত্রশূন্য দেশে প্রতিযোগিতামূলক নির্বাচনকে আটকিয়ে রাখতেই পুলিশকে ক্ষমতাবান করা হয়েছে। আর পুলিশ অত্যন্ত নিষ্ঠার সঙ্গে সরকারের নিষ্ঠুর শাসনের সঙ্গী হিসেবে অমানবিক নিপীড়ন যন্ত্রে পরিণত হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধআদালত যে রায় দেবে, খালেদা জিয়াকে তা মানতে হবে: হানিফ
পরবর্তী নিবন্ধবায়ুদূষণে তেহরানে সব স্কুল বন্ধ ঘোষণা